🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২৯ বৈশাখ, ১৪২৮ ৷ ১২ মে, ২০২১ ৷

সিঙ্গাপুরে ভারত থেকে আগতদের প্রবেশ বন্ধ

❏ রবিবার, এপ্রিল ২৫, ২০২১ আন্তর্জাতিক
Singapore news

রাশিদুল ইসলাম জুয়েল, সিঙ্গাপুর প্রতিনিধি: করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় ভারত থেকে আগতদের প্রবেশ বন্ধের সিদ্ধান্ত জানিয়েছে সিঙ্গাপুর।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার জানায়, দীর্ঘমেয়াদী ভিসাধারী এমনকী স্বল্পমেয়াদী ভিসার ভিজিটররা যারা সম্প্রতি ভারতে থেকেছেন তাদেরকে সিঙ্গাপুরে ঢুকতে দেওয়া হবে না।

সিঙ্গাপুরে একজন বাংলাদেশিসহ মোট ১১ জনের করোনাভাইরাস শনাক্তের পর একটি শ্রমিক আবাসনের ১১০০ শ্রমিককে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে।

কোভিড- ১৯ আক্রান্ত শ্রমিকদের মধ্যে যারা দ্বিতীয় দফায় আক্রান্ত হয়েছেন তাদের শনাক্ত করার জন্যও পরীক্ষা চালানো হচ্ছে। এ পর্যন্ত শ্রমিক আবাসনের ১৭ জন শ্রমিক দ্বিতীয়বার আক্রান্ত হয়েছেন।

সিঙ্গাপুর সরকার বলেছে, ভারতের ওপর ভ্রমণ কড়াকড়ি আরোপ করা হলে শ্রমিক আবাসনে কোভিড-১৯ সংক্রমণের লাগাম টেনে ধরা সম্ভব হবে। কারণ, এই শ্রমিকদের অনেকেই ভারত থেকে আসে।

ভারতে হু-হু করে বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃতের সংখ্যাও। যত দিন যাচ্ছে করোনাভাইরাসের গ্রাফ উর্ধ্বমুখী হচ্ছে।

এ পরিস্থিতিতে কেবল সিঙ্গাপুরই নয় আরও দেশ এরই মধ্যে ভারত থেকে যাওয়া-আসায় লাগাম দিয়েছে, ভ্রমণের লাল তালিকায় রেখেছে। যুক্তরাজ্য দু’দিন আগেই ভারতকে লাল তালিকাভুক্ত করার সিদ্ধান্ত জানিয়েছে।

এর আগে ভারত থেকে ফ্লাইট বন্ধ করেছে হংকং। তারা ভারতে সব ফ্লাইটই বাতিল করাসহ ভারত থেকেও ফ্লাইট বাতিল করেছে। একই সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ডও।