টাঙ্গাইলে যৌনপল্লীর সদস্যদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

tangail
❏ রবিবার, এপ্রিল ২৫, ২০২১ ঢাকা

মোল্লা তোফাজ্জল, জেলা প্রতিনিধি, টাঙ্গাইল- করোনাভাইরাসে সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে কর্মহীন হয়ে পড়া টাঙ্গাইল যৌন পল্লীর সদস্যদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হয়েছে।

রোববার (২৫ এপ্রিল) সকাল ১১টায় শহরের কান্দাপাড়ায় জেলা প্রশাসন এবং দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও লেডিস ক্লাবের উদ্যোগে শিশুদের মাঝে নগদ টাকা বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহানা নাসরিন, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন, সহাকারি কমিশনার (ভূমি) মো. খায়রুল ইসলাম, ডেপুটি নেজারত কালেক্টটর (এনডিসি) আনোয়ার হোসেন, সিনিয়র সহকারি কমিশনার মোছা. নুর নাহার বেগম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মামুন জামান সজল, ১১ নং ওয়ার্ডের কাউন্সিল মেহেদী হাসান আলীম প্রমুখ।

এ সময় যৌনপল্লীর ৫৫০ পরিবারের মাঝে ১০ কেজি চাল, দুই কেজি আলু, এক লিটার তেল, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, এক কেজি ছোলা, এক কেজি চিনি, এক কেজি লবণ বিতরণ করা হয়। এ ছাড়াও ঈদে নতুন জামা কেনার জন্য ১২০ জন শিশুর মাঝে নগদ ৫০০ টাকা করে বিতরণ করা হয়।

জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, ‘করোনাভাইরাসের কারণে প্রান্তিক পর্যায়ের মানুষ সাময়িকভাবে কষ্টে পড়েছে। ক্ষতিগ্রস্তদের মধ্যে যৌন কর্মীরা রয়েছে। এ সরকার মানবিক সরকার। এ সরকার যৌন কর্মীসহ সকল শ্রেণী পেশার প্রান্তিক মানুষ যারা অর্থকষ্টে আছে তাদের জন্য সরকার মানবিক সহায়তা বরাদ্দ দিয়েছে। এরই অংশ হিসেবে টাঙ্গাইলের যৌন পল্লীতে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। সব মিলিয়ে টাঙ্গাইলে ১৩০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ঈদের আগে প্রায় সাত লাখ মানুষের হাতে প্রধানমন্ত্রীর সহায়তা জন প্রতিনিধিদের সাথে নিয়ে মানুষের হাতে পৌছে দেওয়া হবে।’