🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১০ কার্তিক, ১৪২৮ ৷ ২৬ অক্টোবর, ২০২১ ৷

ফরিদপুরে আলোচিত বরকত-রুবেলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

barket-rubel
❏ রবিবার, এপ্রিল ২৫, ২০২১ ঢাকা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের আলোচিত সেই দুই ভাই সাজ্জাদ হোসেন বরকত ও ইমতিয়াজ হাসান রুবেল বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

রবিবার (২৫ এপ্রিল) ফরিদপুরের এক নম্বর আমলি আদালতে এই অভিযোগ পত্র (চার্জশীট) দাখিল করেন ফরিদপুর কোতোয়ালি থানার পরিদর্শক (অপারেশন) শহিদুল ইসলাম। জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলার ঘটনায় করা মামলায় এই অভিযোগপত্র দাখিল করা হয়।

অভিযোগপত্রে ফরিদপুর-৩ (সদর) আসনের সাংসদ খন্দকার মোশাররফ হোসেনের এপিএস এ এইচ এম ফোয়াদসহ মোট ৪৯ জনের নাম রয়েছে। এদের মধ্যে বরকত ও রুবেলসহ ২৫ জনকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার আসামিদের মধ্যে ২১ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীও দিয়েছেন।

সাজ্জাদ হোসেন বরকত ফরিদপুর শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেল ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক শহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, “মামলার অভিযোগপত্রটি জমা দেওয়া হয়েছে। এখন আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে আদালত বিচারকাজ শুরু করবেন।”

আদালতে জমা দেওয়া অভিযোগপত্রে বলা হয়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আসামিরা পরিকল্পিতভাবে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলা চালিয়েছিল।

গত বছর ১৬ মে রাতে ফরিদপুর মহরের গোয়ালচামট এলাকায় অবস্থিত সুবল চন্দ্র সাহার বাড়িতে দুই দফায় হামলা চালায় দুর্বৃত্তরা। এর দুইদিন পর ফরিদপুরের কোতোয়ালি থানায় বাদী হয়ে অজ্ঞাত আসামিদের নামে মামলা করেন সুবল চন্দ্র সাহা। পরে ওই বছরের ৭ জুন জেলা শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বরকত ও রুবেলসহ নয় জনকে গ্রেপ্তার করে পুলিশ।