🕓 সংবাদ শিরোনাম

 সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভারোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতি

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

প্রচন্ড দাবদাহে অতিষ্ট চুয়াডাঙ্গার জনজীবন

Chudanga news
❏ মঙ্গলবার, এপ্রিল ২৭, ২০২১ খুলনা

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি : দেশজুড়ে করোনা ভাইরাস কঠোর পরিস্থিতির মধ্যে নতুন করে সংযোজন হয়েছে কাঠফাঁটা রোদের তাপের সাথে গরম। চলতি সপ্তাহের অধিকাংশ দিন চুয়াডাঙ্গার উপর দিয়ে বয়ে যাওয়া তাবদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। হিটষ্টোকের খবরও পাওয়া যাচ্ছে। ঘরে বাইরে মিলছে না কোথাও স্বস্থি। নাভিশ্বাস অবস্থায় দিন পার করছে রোজাদাররা।

নেহাত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না সাধারণ মানুষ। বের হলেও সঙ্গে থাকছে ছাতা।  তবে খেটে খাওয়া ও দিনমজুরদের বেশি ভোগান্তির শিকার হতে হচ্ছে। গাছের নিচে বসে গরম থেকে বাঁচার চেষ্টা করতেও দেখা গেছে অনেককে।

গত রবিবার (২৫ এপ্রিল) চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল ইসলাম জানান, কয়েক দিন ধরে চুয়াডাঙ্গার ওপর দিয়ে তীব্র দাবদাহ বয়ে যাচ্ছে। চলতি সপ্তাহের গত দু’দিনে চুয়াডাঙ্গার তাপমাত্রা ছিলো, শনিবার (২৪ এপ্রিল) ৩৯ দশমিক ৬ ডিগ্রী, রবিবার (২৫ এপ্রিল) এবারের মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০  দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, সোমবার (২৬ এপ্রিল) রেকর্ড করা হয়েছে ৩৯ দশমিক ২ ডিগ্রী।

তিনি আরও জানান, সপ্তাহের বাকি ৩ দিনের আবহাওয়া একই রকম থাকবে। আপাতোত চরতি সপ্তাহে তাবদাহ কমার কোন সম্ভাবনা নেই। বৃষ্টি হলে গরম কমতে পারে।