🕓 সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গায় ৬ বছ‌রের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত যুবক গ্রেফতারলাথি দেওয়া সেই শিক্ষক ছেলের আইনানুগ বিচার চান বাবামানিকগঞ্জে ধর্ষণ মামলায় চেয়ারম্যান গ্রেফতারহামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুরগোপালগঞ্জে পিকআপ ভ্যান ও নসিমনের মধ্যে সংঘর্ষে নিহত ২লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দামযুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ২ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করায় সাংবাদিক গ্রেপ্তারহিন্দু ভাই-বোনদের ভয় নাই, পাশি আছি: ওবায়দুল কাদেরসহিংসতায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আজ বুধবার, ৪ কার্তিক, ১৪২৮ ৷ ২০ অক্টোবর, ২০২১ ৷

প্রচন্ড দাবদাহে অতিষ্ট চুয়াডাঙ্গার জনজীবন

Chudanga news
❏ মঙ্গলবার, এপ্রিল ২৭, ২০২১ খুলনা

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি : দেশজুড়ে করোনা ভাইরাস কঠোর পরিস্থিতির মধ্যে নতুন করে সংযোজন হয়েছে কাঠফাঁটা রোদের তাপের সাথে গরম। চলতি সপ্তাহের অধিকাংশ দিন চুয়াডাঙ্গার উপর দিয়ে বয়ে যাওয়া তাবদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। হিটষ্টোকের খবরও পাওয়া যাচ্ছে। ঘরে বাইরে মিলছে না কোথাও স্বস্থি। নাভিশ্বাস অবস্থায় দিন পার করছে রোজাদাররা।

নেহাত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না সাধারণ মানুষ। বের হলেও সঙ্গে থাকছে ছাতা।  তবে খেটে খাওয়া ও দিনমজুরদের বেশি ভোগান্তির শিকার হতে হচ্ছে। গাছের নিচে বসে গরম থেকে বাঁচার চেষ্টা করতেও দেখা গেছে অনেককে।

গত রবিবার (২৫ এপ্রিল) চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল ইসলাম জানান, কয়েক দিন ধরে চুয়াডাঙ্গার ওপর দিয়ে তীব্র দাবদাহ বয়ে যাচ্ছে। চলতি সপ্তাহের গত দু’দিনে চুয়াডাঙ্গার তাপমাত্রা ছিলো, শনিবার (২৪ এপ্রিল) ৩৯ দশমিক ৬ ডিগ্রী, রবিবার (২৫ এপ্রিল) এবারের মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০  দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, সোমবার (২৬ এপ্রিল) রেকর্ড করা হয়েছে ৩৯ দশমিক ২ ডিগ্রী।

তিনি আরও জানান, সপ্তাহের বাকি ৩ দিনের আবহাওয়া একই রকম থাকবে। আপাতোত চরতি সপ্তাহে তাবদাহ কমার কোন সম্ভাবনা নেই। বৃষ্টি হলে গরম কমতে পারে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন