সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ধানকাটা শ্রমিকদের জন্য ইফতার নিয়ে মাঠে হাজির হলেন ওসি

৯:২৩ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৮, ২০২১ রাজশাহী
Naogaon Atrai Photo

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে চলতি ইরি বোরো মৌসুমে ধান কাটা-মাড়াই শুরু হয়েছে। স্থানীয়ভাবে শ্রমিক সংকট থাকায় পার্শ্ববর্তী বিভিন্ন জেলাগুলো থেকে ধান কাটা-মাড়াইয়ের জন্য শ্রমিকরা আসছেন।

নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া (বিপিএম) দিক র্নিদেশনায় শ্রমিকদের স্বাগত জানানোসহ স্বাস্থ্য সুরক্ষা ও থাকার ব্যবস্থা করছেন নওগাঁর আত্রাই থানা পুলিশ।

এরই অংশ হিসেবে বুধবার বিকেলে উপজেলার ভোঁপাড়া মাঠসহ বিভিন্ন ইউনিয়নের মাঠে আত্রাই থানার ওসি মো. আবুল কালাম আজাদ ধান কাটা শ্রমিকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে পরামর্শ ও মাস্ক বিতরণ করেন। পরে তাদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

এ সময় ওসি আবুল কালাম আজাদ বলেন, ধান কাটার জন্য স্থানীয়দের পাশাপাশি বিপুলসংখ্যক শ্রমিক আশপাশের বিভিন্ন জেলা থেকে আসতে শুরু করেছে। শ্রমিকদের থাকা খাওয়া, পরিবহনসহ তাদের স্বাস্থ্যের খোঁজখবর নেয়া হচ্ছে। মহামারী করোনার মধ্যে দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আগত শ্রমিকদের স্বাগত জানানো হয় এবং তাদেরকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে কাজ করার জন্য প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়।

তিনি বলেন, আমরা একটা অদৃশ্য শক্তির সাথে যুদ্ধ করছি। বিশ্বব্যাপী করোনার তান্ডব কোনোভাবেই থামছে না। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃত্যুর তালিকা। করোনা নিয়ে কোনো ধরনের ভীতি ছড়াবেন না, সবাই সচেতন হোন। ঘরে থাকুন নিজের পরিবার ও দেশকে-দেশের মানুষকে সুরক্ষিত রাখুন। মাস্ক পরার ওপর গুরুত্বারোপ করে শ্রমিকদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। শ্রমিকদের সাথে আলোচনা শেষে তাদের জন্য ইফতারের ব্যবস্থা হয়। শ্রমিকদের যেকোনো প্রয়োজনে তাদের পাশে থাকার প্রতিশ্রুতিও দেন ওসি।