ছাত্র অধিকার পরিষদের নেতা আকরামকে তুলে নেয়ার অভিযোগ

Akram_DU
❏ বৃহস্পতিবার, এপ্রিল ২৯, ২০২১ শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেনকে সাদা পোশাকধারীরা তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন সংগঠনটির ভারপ্রাপ্ত আহ্বায়ক মো. রাশেদ খাঁন।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেছেন, গতরাত আনুমানিক রাত ১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আকরাম হোসেনকে ৭-৮ জন সাদা পোশাকধারী তুলে নিয়ে গিয়েছে। আকরাম হোসেনের দুলাভাইয়ের ফ্লাইট ক্যানসেল হওয়ার খবর শুনে দুলাভাইকে এয়ারপোর্ট থেকে আনতে গিয়েছিলো আকরাম ও তার একজন বন্ধু।

এয়ারপোর্টের দুই নম্বর টার্মিনালের ৫ নম্বর গেটে আকরাম ট্রলি হাতে হাঁটছিলো। এমন সময় সাদা পোশাকে ২ জন লোক এসে আকরামের পরিচয় জানতে চান। মুহূর্তেই সাদা পোশাকধারী আরো ৭/৮ জন লোক এসে আকরামের সঙ্গে কথা আছে বলে ওকে সাইডে নিয়ে মাইক্রো গাড়িতে তুলে নিয়ে যায়। এখনো পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায় নি। আমরা অতিসত্ত্বর সুস্থ-স্বাভাবিক অবস্থায় তাকে ফেরত চাই।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‌‌‘গত মাসের ২৫ তারিখ থেকে এখন পর্যন্ত বিভিন্ন মামলায় বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের বিভিন্ন ইউনিটের ৫৩ জন নেতা-কর্মী গ্রেপ্তার হয়েছেন‍। করোনা মহামারি ও পবিত্র মাহে রমজানে এভাবে গ্রেপ্তার অমানবিক ও নিন্দনীয়।’

সংগঠনটির ঢাবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি আসিফ মাহমুদ বলেন, সম্প্রতি আন্দোলনের পর থেকেই বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ধরা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদককে ক্রমান্বয়ে তুলে নিয়ে যাওয়া হয়। আমরা সাদা পোশাকে তুলে নিয়ে যাওয়ার এই সংস্কৃতির বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানাই এবং অবিলম্বে আকরাম হোসেনের সন্ধান চাই।

এ বিষয়ে জানতে চাইলে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিএম ফরমান আলী বলেন, ‘আমাদের কাছে এমন কোনো অভিযোগ আসেনি।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন