সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পশ্চিমবঙ্গে এগিয়ে মমতার তৃণমূল

১০:৪০ পূর্বাহ্ন | রবিবার, মে ২, ২০২১ আন্তর্জাতিক
momota-modi

আন্তর্জাতিক ডেস্ক- পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে রোববার স্থানীয় সময় সকাল ৮টা থেকে। প্রথমে গণনা হচ্ছে পোস্টাল ব্যালট। তাতে সকাল ৯টা পর্যন্ত ৭৯টি আসনে এগিয়ে তৃণমূল। বিজেপি এগিয়ে ৭৩টি আসনে। বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে ৪টি আসনে।

পোস্টাল ব্যালটের গণনা অনুযায়ী, এবারের সবচেয়ে গুরুত্বপূর্ণ আসন নন্দীগ্রামে এগিয়ে রয়েছে তৃণমূল। খড়্গপুর সদর, করণদিঘি, হেমতাবাদ, বারুইপুর পূর্ব এবং পশ্চিমেও এগিয়ে রয়েছে তৃণমূল। ঘাটালে এগিয়ে বিজেপি। রায়গঞ্জ এবং কৃষ্ণনগরেও এগিয়ে বিজেপি।

প্রবীণ, অসুস্থ মানুষ এবং ভোটকর্মীরাই মূলত পোস্টাল ব্যালটে ভোটদান করেন। আর তার নিরিখে একেবারে গায়ে গায়ে তৃণমূল ও বিজেপি। তবে পোস্টাল ব্যালটের হিসাব দেখে ভোটের ফলাফল বোঝা সম্ভব নয় বলে মত বিশেষজ্ঞদের। যদিও এই পোস্টাল ব্যালট খানিকটা হলেও আত্মবিশ্বাস জোগাচ্ছে তৃণমূলকে।

বুথফেরত সমীক্ষায় আগেই তৃণমূল-বিজেপির হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস এসেছে। আট ধাপের নির্বাচনের পর রোববার গণনার পর ফল পাওয়া যাবে।

করোনাভাইরাস মহামারির মধ্যেই সভা-সমাবেশে, ভোট গ্রহণ নিয়ে কম আলোচনা-সমালোচনা হয়নি। তবে সবকিছু ছাপিয়ে এবার ভোটের ফল দেখার অপেক্ষা। রোববার শুধু পশ্চিমবঙ্গ নয়, ভোটের ফল ঘোষণা হবে অসম, তামিলনাড়ু, কেরালা ও কেন্দ্রশাসিত পদুচেরিতে।

পশ্চিমবঙ্গে সরকার গড়তে ২৯৪ আসনের মধ্যে ১৪৮টিতে জয় পেতে হবে। জয়ের জন্য আশাবাদী বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।