• আজ ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পদ্মায় সাত সকালে ভয়াবহ দুর্ঘটনায় নিহত ২৫, নিখোঁজ অনেকে

৯:৩৯ পূর্বাহ্ন | সোমবার, মে ৩, ২০২১ ফিচার
river

সময়ের কণ্ঠস্বর, মাদারীপুর- মাদারীপুরের শিবচরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের কাঁঠালবাড়ি ঘাট সংলগ্ন এলাকায় স্পিডবোট ও বালুবোঝাই বাল্কহেডের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ আছেন বেশ কয়েকজন।

সোমবার (০৩ মে) সকাল ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে শিবচর ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ উদ্ধার কাজ চালাচ্ছে।

কাঁঠালবাড়ী নৌপুলিশের ওসি আব্দুর রাজ্জাক বলেন, ‘দুর্ঘটনার পর থেকে আমরা ২৫ জনের লাশ উদ্ধার করেছি। দুইজনকে শিবচর স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। কতজন বোটে ছিল তা জানা যায়নি। সাধারণত স্পিডবোটে ২০ জনের মতো যাত্রী ওঠে। এই স্পিডবোটে অতিরিক্ত যাত্রী ছিল। উদ্ধার কাজ চলছে।’

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন জানান, প্রাথমিকভাবে জানা গেছে যে, লকডাউনের নিষেধাজ্ঞা অমান্য করে স্পিডবোটটি যাত্রী নিয়ে শিমুলিয়া থেকে আসছিল। কাঁঠালবাড়ী ঘাটের কাছাকাছি পৌঁছালে ঘাটে নোঙর করে রাখা বাল্কেহেডের পেছনে এর ধাক্কা লাগে। ধারণা করা হচ্ছে চালক নিয়ন্ত্রণ হারানোয় স্পিডবোটটি বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায় নদীতে।