🕓 সংবাদ শিরোনাম

ইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরব

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

বাউফলে ইলিশ জেলেদের মধ্যে গরু বিতরণ

BAUPHAL BETORON
❏ মঙ্গলবার, মে ৪, ২০২১ বরিশাল

কৃষ্ণ কর্মকার, বাউফল(পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলার ইলিশ শিকারী জেলেদের মধ্যে গাভী গরু (বকনা বাছুর) বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টায় স্থানীয় সাংসদ আ.স.ম ফিরোজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপজেলা পরিষদ চত্বরে এ বিতরন অনুষ্ঠান উদ্ধোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক আনিছুর রহমান, বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুব আলম।

উপজেলা মৎস অফিস সুত্রে জানা গেছে, ইলিশ শিকার অবরোধকালীন সময়ে জেলেরা নদীতে মাছ শিকার না করে এর জন্য তাদের বিকল্প কর্মসংস্থানের উদ্দোগ নেয় সরকার। বাউফল উপজেলায় চলতি অর্থ বছরে বিশজন জেলেকে গাভী গরু বিতরণ করা হবে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দশজন জেলেকে গাভী গরু বিতরন করা হয়েছে। আগামী মঙ্গলবার আরো দশজন জেলেকে একটি করে গাভী গরু দেয়া হবে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুব আলম বলেন , ২০২০-২১ অর্থবছরে মৎস্য অধিদপ্তরাধীন ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থা প্রকল্পের আওতায় সুফলভোগীদের কর্মসংস্থানের সৃষ্টিতে এসব গাভী বিতরন করা হয়েছে। এছাড়া জেলেদের কর্মসংস্থানের লক্ষে আরও বিভিন্ন উপকরন বিতরন কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।