• আজ মঙ্গলবার, ২৮ বৈশাখ, ১৪২৮ ৷ ১১ মে, ২০২১ ৷

প্রবাসী কল্যাণ মন্ত্রীকে নিয়ে কটুক্তি: সিলেটে যুবক গ্রেফতার

❏ বুধবার, মে ৫, ২০২১ সিলেট
Shylhet news

আবুল হোসেন, সিলেট প্রতিনিধি: সিলেটের গোয়াইনঘাটে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত রাশেদ আলম রাজ্জাক (৩৫) গোয়াইনঘাট উপজেলার লাখেরপাড় ছৈলাখেল ৮ম খন্ডের আব্দুল জলিলের পুত্র। মঙ্গলবার রাত ১০ টায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদসহ বিশিষ্ট জনকে নিয়ে অনলাইন ও ফেইসবুকে কটুক্তি করার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। এ সংক্রান্ত গোয়াইনঘাট থানায় মঙ্গলবার (৪মে) একটি মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সুত্র জানায়, ২৫(২)/২৯(১)/৩১(২) ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর দ্বারায় ব্যবহৃত মোবাইল ফোনের ওয়েবসাইট/ ডিজিটাল ইলেক্ট্রনিক্সি ডিভাইস ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী অফিসার সহ বিশিষ্ট জনকে জড়িয়ে মিথ্যা, মানহানিকর আক্রমানত্মক ও বিভ্রান্তিকর তথ্য উপাত্ত প্রকাশ এবং প্রচার করে এলাকায় আইন শৃংখলা পরিস্থিতির অস্থিশীলতা করার অপরাধে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত যুবক ছৈলাখেল ৮ম খন্ড গ্রামের আব্দুল জলিল’র পুত্র আব্দুর রাজ্জাক (৩৫)কে প্রধান আসামী করে গোয়াইনঘাট উপজেলা শ্রমিকলীগ’র সাধারণ সম্পাদক মোঃ শাহীন আহমদ একটি মামলা দায়ের করেন। যাহার প্রেক্ষিতে থানার এসআই লিটন রায় সঙ্গীয় ফোর্সদের নিয়ে আব্দুর রাজ্জাক’কে গ্রেফতার করতে সক্ষম হন।

অবশেষে তথ্য সন্ত্রাসের অপরাধে পূলিশের খাঁচায় বন্দী হয়েছে কথিত সাংবাদিক রাশেদ আলম রাজ্জাক। আজ বুধবার তাকে আদালতে প্রেরণ করা হবে বলে জানিয়েছে পুলিশ। এই মামলা ছাড়াও গোয়াইনঘাট থানায় তার বিরুদ্ধে আরো কয়েকটি অভিযোগ তদন্তাধীন রয়েছে বলে জানা গেছে।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনে উপজেলা শ্রমিকলীগ’র সাধারণ সম্পাদক মোঃ শাহীন আহমদ’র দায়ের করা অভিযোগের ভিত্তিতে আব্দুর রাজ্জাক’র বিরোদ্ধে মামলা হয়েছে। মামলার সূত্র ধরে তাকে গ্রেফতার করা হয়েছে এবং গ্রেফতারের পর প্রাথমিক জিঞ্জাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করেছে আজ বুধবার আদালতে পাঠানো হবে। রাত দেড়টায় এ রির্পোট লেখা পর্যন্ত গ্রেফতার আব্দুর রাজ্জাক থানা হাজতে রয়েছে’।