🕓 সংবাদ শিরোনাম

পরীক্ষা এক বছর না দিলে বিরাট ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রীকর্মীদের আন্দোলনের দিবাস্বপ্ন দেখাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদেরকরোনাকালে নার্সদের উৎসাহ-অনুপ্রেরণা দিতে বিভিন্ন হাসপাতালে ছুটে যাচ্ছেন মহাপরিচালকপ্রকাশ্যে একই পরিবারের ৩ জনকে গুলি করে হত্যা, হামলাকারী এএসআই আটকযমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যেপাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যুআশুলিয়ায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরাতে পুলিশের টিয়ার শেল-জলকামান, নিহত ১দিনেদুপুরে প্রকাশ্যে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যানেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: আইনজীবীদক্ষিণ কেরানীগঞ্জে ১৯ কেজি গাঁজাসহ আটক ৩

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

শেরপুরে সরকারি খাদ্য গুদামে ধান-চাউল ক্রয় শুরু

atik mp
❏ বুধবার, মে ৫, ২০২১ ময়মনসিংহ

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুর জেলায় সরকারিভাবে বোরো ধান ও চাউল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার (৫ মে) বিকেলে জেলা খাদ্যগুদামে এ কর্মসূচীর উদ্বোধন করেন সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা খাদ্য কর্মকর্তা ফরহাদ খন্দকার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব, কৃষি সম্প্রসারণের উপ-পরিচালক ড. মহিত কুমার দে, সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ আল মামুন, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আসাদুজ্জামান রওশনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গরা।

হুইপ আতিউর রহমান ব্যবসায়ী ও কৃষকদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, স্বচ্ছতার সহিত এবার গুদামে বোরো ধান ও চাউল ক্রয় করা হবে। কোন অবস্থায় সিন্ডিকেট চক্রের হাতে কোন সাধারণ কৃষক জিম্মি না হয় সেজন্য তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সজাগ থাকার আহ্বান জানান।

জেলা খাদ্য কর্মকর্তা ফরহাদ খন্দকার বলেন, এবার ২৪ হাজার ৫শত ২৫ মেঃ টন বোরো সিদ্ধ চাল ও ১২ হাজার ৯শত ৬৭ মেঃটন বোরো ধান মজুত করণ করা হবে। সরকার কেজি প্রতি চাউল ৪০ টাকা, ধান ২৭ টাকা দরে মূল্য নির্ধারণ করেছে।

তিনি আরও বলেন, এবার কৃষকেরা অনলাইনে নিবন্ধন করে জেলার ৫টি উপজেলায় সরকারী খাদ্য গুদামে চাউল ও ধান বিক্রয় করতে পারবে। ইতিমধ্যেই কৃষক এপস্ এর মধ্যে জেলায় প্রায় ৫ হাজার কৃষক তাদের নিবন্ধন সম্পন্ন করেছেন। আজ থেকেই ধান চাউল ক্রয়ের কার্যক্রম শুরু হবে।