• আজ সোমবার, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৪ জুন, ২০২১ ৷

কালো পতাকা নিয়ে সংসদ ভবনে হামলার পরিকল্পনা, গ্রেফতার ২

national-parlaman
❏ বৃহস্পতিবার, মে ৬, ২০২১ আলোচিত

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- কালো পতাকা ও তলোয়ার হাতে জাতীয় সংসদ ভবনে সন্ত্রাসী হামলার পরিকল্পনা করা হচ্ছিলো! এই অভিযোগে আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট। তার নাম আবু সাকিব। সে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।

বুধবার (৫ মে) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটের দিকে শেরে বাংলা নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে হামলায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ‘উগ্রবাদী বক্তা’ আলী হাসান ওসামাকে রাজবাড়ি জেলা থেকে গ্রেফতার করে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এর উপকমিশনার সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ বৃহস্পতিবার ভোরারাতে রাজবাড়ী জেলা থেকে আলী হাসান ওসামা নামে ওই ব্যক্তিকে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট গ্রেফতার করে।

এছাড়া, জাতীয় সংসদ ভবনে হামলার পরিকল্পনা করায় সাকিব নামে আনসার আল ইসলামের এক সদস্যকে গতকাল রাত পৌনে ৮টার দিকে রাজধানীর শেরে বাংলা নগর থেকে আটক করা হয়।

সিটিটিসি সূত্র জানায়, সাকিব কালো পতাকা ও তলোয়ার হাতে সংসদ ভবনে হামলার ঘোষণা দিয়েছিলেন। আলী হাসান ওসামাকে বাংলা ওসামাও বলা হয়। ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যার ঘটনায় উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত মুফতি জসিম উদ্দিন রহমানীর মতো ওসামা আনসার আল ইসলামের সদস্যদের কাছে আধ্যাত্মিক বক্তা হিসেবে পরিচিত।

তার বক্তব্য ও বই আনসার আল ইসলাম তাদের সদস্যদের মধ্যে প্রচার করে। নিষিদ্ধ ঘোষিত এই সংগঠনের সঙ্গে আলী হাসান ওসামা সংশ্লিষ্টার বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।