🕓 সংবাদ শিরোনাম

সুবর্ণচরে স্বামীকে বেঁধে গৃহবধূকে ধর্ষণ, জড়িতদের গ্রেফতার দাবিতে মানববন্ধনটাঙ্গাইলে চুরিকৃত স্বর্ণালঙ্কারসহ আসামি আটকনোয়াখালীতে ২৪ ঘন্টায় ১১৫ জনের দেহে করোনা, শনাক্তের হার ২৮.৬ শতাংশসৌদিতে অবৈধভাবে প্রবেশ করলে ১৫ বছরের জেল ও জরিমানার ঘোষণামাদারীপুরে নির্বাচনী সহিংসতায় আহত শ্রমিকলীগ সভাপতির মৃত্যুভয়ংকর হচ্ছে খুলনা বিভাগ, একদিনেই রেকর্ড ৩২ জনের মৃত্যুটাঙ্গাইলে নতুন করে ১৪৯ জন করোনায় আক্রান্ত, ৩ জনের মৃত্যুইভ্যালিসহ ১০ ই-কমার্সে কেনাকাটায় নিষেধাজ্ঞা দিলো ব্র্যাক ব্যাংকনওমুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদে মানববন্ধন-সংবাদ সম্মেলন, ৬ দফা দাবিআ.লীগ অতীতে জনগণের সঙ্গে ছিল, ভবিষ্যতেও থাকবে : কাদের

  • আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

কেরানীগঞ্জে ভেজাল খাদ্য উৎপাদন কারখানায় র‍্যাবের অভিযান

ovijan
❏ বৃহস্পতিবার, মে ৬, ২০২১ ঢাকা

কেরানীগঞ্জ প্রতিনিধি: ঢাকার কেরানীগঞ্জে অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে ৬ প্রতিষ্ঠানকে নগদ ৭ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব। এসময় বেশ কিছু মালামাল জব্দ ও ধংস করা হয়েছে।

র‌্যাব-১০ সূত্রে জানা যায়, প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রতারণা ও জালিয়াতি দমনে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলেও প্রশংসিত হয়েছে।

তারই ধারাবাহিকতায় আজ (৬ মে) বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো. আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মো. আসাদুজ্জামান নেতৃত্বে অভিযানকারী টিমের সহযোগিতায় দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন ইকুরিয়া বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও বিএসটিআই অনুমতি না থাকায় আনন্দ বেকারী এন্ড কনফেকশনারী দেড় লক্ষ টাকা ও আমার দেশ বেকারী এন্ড কনফেকশনারী কে দেড় লক্ষ টাকা করে জরিমানা ধার্য করেন।

এছাড়া রাজেন্দ্রপুরে আদি বাসুদেব মিষ্টান্ন ভান্ডার কে ৫০ হাজার টাকা ও মা মিষ্টান্ন ভান্ডারের পাগল চান সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

একই সময় কেরানীগঞ্জ মডেল থানাধীন কোনাখোলার বোয়ালিয়ায় হামজা ফুড প্রোডাক্ট নামের একটি সেমাই তৈরীর কারখানায় বিএসটিআই এর অনুমতি না থাকায় ও পাকিস্তানের তৈরি মোড়ক লাগিয়ে বাজারজাত করার অপরাধে দেড় লক্ষ টাকা জরিমানা ও ৮০০কেজি সেমাই জব্দ করে তারা ধ্বংস করা হয়।

এছাড়াও কালিন্দি ইউনিয়নের গদাবাগ সোনার বাংলা হাউজিংয়ে এমএস ফুড প্রডাক্ট নামে একটি আচার, জেলি, সস্ তৈরীর কারখানা অভিযান চালিয়ে নিম্নমানের রং কেমিক্যাল, বার্লী সহ বিভিন্ন ভেজাল উপাদান দিয়ে খাদ্যদ্রব্য উৎপাদন করায় ভোক্তা অধিকার আইনে দেড় লাখ টাকা জরিমানা ও বেশকিছু জেলি জব্দ করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতারুজ্জামান বলেন, দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে আমরা অনুসন্ধানে জানতে পারি। আজকে তাদের সতর্ক করে দেওয়া হয়েছে এবং নগদ টাকা জরিমানা করা হয়েছে। পরবর্তীতে আরো কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ভেজাল খাদ্যদ্রব্য ও পণ্যের বিরুদ্ধে র‌্যাবের অভিযান চলমান থাকবে।

এ সময় কেরানীগঞ্জ উপজেলার ফুড ইন্সপেক্টর মো. শাহিন ভ্রাম্যমান আদালতের সঙ্গে ছিলেন।