🕓 সংবাদ শিরোনাম

জি-৭ জোটকে হুঁশিয়ারি দিলো চীনপরীক্ষা এক বছর না দিলে বিরাট ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রীকর্মীদের আন্দোলনের দিবাস্বপ্ন দেখাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদেরকরোনাকালে নার্সদের উৎসাহ-অনুপ্রেরণা দিতে বিভিন্ন হাসপাতালে ছুটে যাচ্ছেন মহাপরিচালকপ্রকাশ্যে একই পরিবারের ৩ জনকে গুলি করে হত্যা, হামলাকারী এএসআই আটকযমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যেপাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যুআশুলিয়ায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরাতে পুলিশের টিয়ার শেল-জলকামান, নিহত ১দিনেদুপুরে প্রকাশ্যে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যানেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: আইনজীবী

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

পাটুরিয়ায় ফেরি বন্ধ, ঘরমুখো হাজারো যাত্রীদের ভোগান্তি

feri ghat
❏ শনিবার, মে ৮, ২০২১ ঢাকা

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: করোনার সংক্রমণ ঠেকাতে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি)।

ঘাট কর্তৃপক্ষের এ সিদ্ধান্ত না যেনে অনেক যাত্রী পাটুরিয়া ঘাটে এসে ভোগান্তিতে পড়েছেন। এসময় ঘাট এলাকায় হাজারো যাত্রীদের ভোগান্তি লক্ষ করা গেছে।

আজ সকাল ৬টা থেকে শিবালয় উপজেলার টেপড়া বাসস্ট্যান্ড থেকে উপজেলা প্রশাসন পাটুরিয়াগামী প্রাইভেটকার ফেরত পাঠাচ্ছেন। তবে এর আগেই অনেক গাড়ি রাতে পাটুরিয়া ঘাট এলাকায় এসে আটকা পড়ে আছে। এছাড়া অনেকে যাত্রীই জানেন না ঘাট বন্ধ থাকবে।

তবে সকালের দিকে যেসকল এ্যাম্বুলেন্স ও জরুরি যানবাহন অপেক্ষায় ছিলো তিনটি ফেরি দিয়ে দুপুর ১২টার পর সেগুলো পারাপারের ব্যবস্থা করেছে ঘাট কর্তৃপক্ষ। আর তিনটি ফেরির সাথে সহস্রাধিক যাত্রীও পার হয়েছে এসময়।

শনিবার সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঘাট এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বিআইডব্লিটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, শুক্রবার (৭ মে) সকালের দিকে পাটুরিয়া ঘাট এলাকায় সাধারণ যাত্রীদের চাপ বেড়ে যায়। জরুরি যানবাহনের সঙ্গে এসকল যাত্রীরাও পারাপার হয়। সকালের দিকে যাত্রীদের চাপ থাকায় পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরি চলাচল করে। করোনা সংক্রমণ ঠেকাতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ শনিবার সকাল ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে।

তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দিনে জরুরি যানবাহন ও এ্যাম্বুলেন্স পারাপার করা যাবে। আর সন্ধ্যার পর থেকে পচনশীল জরুরি পণ্যবাহী ট্রাক পারাপারের ব্যবস্থা করা হবে।