হাজারো যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটে ফেরি শাহপরাণ, ঘাট ম্যানেজারের অস্বীকার

madaripur bangla bazar
❏ রবিবার, মে ৯, ২০২১ ঢাকা

মেহেদী হাসান সোহাগ, মাদারীপুর প্রতিনিধি: হাজারো যাত্রী নিয়ে রবিবার দুপুরে দুটি ফেরি বাংলাবাজার ঘাটে এসে ভীড়েছে।  তবে বাংলাবাজার ঘাট ম্যানেজার তা অস্বীকার করে বলেন কোন ফেরি চলা চল করছে না। এমনকি জরুরী কোন সার্ভিস দেয়া হচ্ছে না বলে তিনি জানান।

বিজিবি মোতায়েনের পরও রোববার (০৯ মে) সকাল থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়ায় ও মাদারীপুরের বাংলাবাজার ঘটে বাড়িফেরা মানুষদের ঢল বেড়েই চলেছে। বিজিবির বাধা সত্ত্বেও জোর করে ফেরিতে উঠে যাত্রীরা। অতিরিক্ত যাত্রীর চাপে শিমুলিয়া ঘাট থেকে সকাল ১০টার দিকে প্রায় সহস্রাধিক যাত্রী নিয়ে ছেড়ে আসে ফেরি শাহপরাণ। এর আগে ১১টি অ্যাম্বুলেন্স ও কিছু যাত্রী ছেড়ে আসে ফেরি ফরিদপুর। এবং বাংলাবাজার ঘাট থেকে যাত্রী নিয়ে অন্য দুটি ফেরি আবার শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। কিন্ত বিষয়টি সম্পুর্ণ অস্বীকার করেন বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট ম্যানেজার সালাউদ্দিন আহমেদ।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ঈদে ঘরমুখো যাত্রীদের অবাধে যাতায়াত ঠেকাতে শিমুলিয়া ঘাটে রোববার সকাল থেকে টহল দিচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে বিজিবি সদস্যদের চোখ ফাঁকি দিয়ে নানা কৌশলে যাত্রীরা ঢুকে পড়ছেন ঘাট এলাকায়। এখনো ঘাট পারাপারের অপেক্ষায় রয়েছে হাজারো যাত্রী। যাত্রীদের পারাপার ঠেকাতে গতকাল শনিবার ভোর থেকে সকল প্রকার ফেরি চলাচল বন্ধ ঘোষনা করে ফেরি কতৃপক্ষ কিন্ত তারপরও ওই দিনও কয়েকটি ফেরি শিমুলিয়া থেকে বাংলাবাজার ঘাটে যাত্রী নিয়ে আসে এবং বাংলাবাজার থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসি ‘র বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ ফেরি চলাচলের কথা অস্বীকার করে বলেন, কোন ফেরি চলাচল করছে না। জরুরী কারনেও কোন ফেরি চালু নেই। কোন ফেরি আসেনি আর ছেড়েও যায়নি।’