🕓 সংবাদ শিরোনাম

কর্মীদের আন্দোলনের দিবাস্বপ্ন দেখাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদেরকরোনাকালে নার্সদের উৎসাহ-অনুপ্রেরণা দিতে বিভিন্ন হাসপাতালে ছুটে যাচ্ছেন মহাপরিচালকপ্রকাশ্যে একই পরিবারের ৩ জনকে গুলি করে হত্যা, হামলাকারী এএসআই আটকযমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যেপাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যুআশুলিয়ায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরাতে পুলিশের টিয়ার শেল-জলকামান, নিহত ১দিনেদুপুরে প্রকাশ্যে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যানেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: আইনজীবীদক্ষিণ কেরানীগঞ্জে ১৯ কেজি গাঁজাসহ আটক ৩শায়েস্তাগঞ্জে ২৪ ঘন্টার মধ্যে ট্রেনে কাটা পড়ে ২ যুবকের মর্মান্তিক মৃত্যু

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

চাঁদপুরে প্রশাসন কর্মকর্তাদের বেতনে পাকা ঘর পেল গৃহহীন পরিবার

house
❏ সোমবার, মে ১০, ২০২১ চট্টগ্রাম

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের অর্থায়নে টিনশেড পাকা ঘর দেয়া হয়েছে দুটি গৃহহীন পরিবারকে।

রোববার (০৯ মে) সদর উপজেলার বাগাদী ইউনিয়নের পশ্চিম সকদি গ্রামে ঘর দুটির চাবি অসহায় ওই দুই পরিবারের কাছে হস্তান্তর করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ সময় তাদেরকে এক সপ্তাহের খাদ্যসামগ্রীও দেয়া হয়। এডমিনিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশনের উদ্যোগে ঘরপ্রাপ্তরা হচ্ছেন: পশ্চিম সকদি গ্রামের অটোচালক আব্দুল কাদির ও তার স্ত্রী মারুফা বেগম দম্পতি, ডাব বিক্রেতা হাসান মিয়া ও তার স্ত্রী নাজমা বেগম দম্পতি।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, জেলা প্রশাসনের প্রশাসন ক্যাডারের সকল কর্মকর্তাদের বেতনের টাকা থেকে অনুদান দিয়ে এ দু’টি ঘর করে দেয়া হয়েছে। ঘরগুলো করতে ৪ লাখ ৩৪ হাজার টাকা ব্যয় হয়েছে। এখন তাদের কাছে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। যাতে তারা ঘরগুলোতে থাকতে পারে এবং রক্ষাণাবেক্ষণ করতে পারে। যেদিন মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন সেদিন একসাথে এ দুটিরও উদ্বোধন হবে। তখন আমরা আনুষ্ঠানিকভাবে এ ঘরগুলোর জমি রেজিস্ট্রেশন এবং কবুলিয়াত নামজারিসহ সমস্ত ডকুমেন্ট দেয়া হবে।

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন বাংলাদেশে একটি পরিবারও গৃহহীন থাকবে না। ইতোমধ্যে তা বাস্তবায়নে অসংখ্য গৃহহীন পরিবারকে ঘর দেয়া হয়েছে। চাঁদপুরেও প্রথম পর্যায়ে আমরা ১১৫টি গৃহহীন পরিবারের মাঝে ঘর দিয়েছি। এবার আমরা দিব ১২৪টি ঘৃহহীন পরিবারকে। তার বাইরে আমাদের এ দুটি ঘর।

তিনি বলেন, এটি আমরা করেছি আমাদের এডমিনিস্ট্রেশন পরিবারের পক্ষ থেকে। আমি, আমাদের সকল এডিসি, ইউএনও এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের যারা চাঁদপুরে আছেন সবাই মিলে বেতনের একটি অংশ দিয়ে এ ঘরদু’টি করে দিয়েছি। যাতে অন্ততপক্ষে দু’টি পরিবারের মাথা গোজার ঠাই হয়। মাননীয় প্রধানমন্ত্রীর প্রকল্পের সাথে একমত হয়ে আমরা এ কাজটি করেছি। আমরা আমাদেও পক্ষ থেকে কিছু করতে চেয়েছি।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) ইমতিয়াজ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনারগণ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, বাগাদী ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন বিল্লাল প্রমুখ।