🕓 সংবাদ শিরোনাম

প্রকাশ্যে একই পরিবারের ৩ জনকে গুলি করে হত্যা, হামলাকারী এএসআই আটকযমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যেপাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যুআশুলিয়ায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরাতে পুলিশের টিয়ার শেল-জলকামান, নিহত ১দিনেদুপুরে প্রকাশ্যে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যানেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: আইনজীবীদক্ষিণ কেরানীগঞ্জে ১৯ কেজি গাঁজাসহ আটক ৩শায়েস্তাগঞ্জে ২৪ ঘন্টার মধ্যে ট্রেনে কাটা পড়ে ২ যুবকের মর্মান্তিক মৃত্যুটিকার ঘাটতি দূর না হলে সামনে বিপদ: জাতিসংঘ মহাসচিববেইজ্জতিতে পড়েছে বিসিবি, ভয়ে ফোন ধরছেন না পাপন

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

ইসরাইলি বাহিনীর হামলায় এ পর্যন্ত ১০৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন

Israil news
❏ শুক্রবার, মে ১৪, ২০২১ আন্তর্জাতিক

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: ফিলিস্তিনের গাজায় নিরপরাধ সাধারণ মানুষের ওপর নির্বিচারে বোমা বর্ষণ অব্যাহত রেখেছে ইসরাইল। স্থল অভিযানের প্রস্তুতির পাশাপাশি অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা জোরালো করেছে ইহুদিবাদীরা।

সোমবার থেকে চলমান ইসরাইলি বাহিনীর হামলায় ১০৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৫৮০ জন।নিহতদের মধ্যে ২৮ জন শিশু ও ১৫ জন নারী রয়েছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে টিআরটি ওয়ার্ল্ড।

বর্বর ইসরাইল বাহিনীর হামলা থেকে ঈদের দিনেও রক্ষা পায়নি ফিলিস্তিনিরা। ঈদুল ফিতরের দিনেও বিমান হামলা চালিয়ে ১৯ জন নিরস্ত্র ফিলিস্তিনিকে হত্যা করেছে তারা।

নতুন করে চালানো বিমান হামলায় গাজার ছয় তলা একটি ভবন গুড়িয়ে দিয়েছে ইসরাইলি যুদ্ধ বিমান। ভবনটি গাজার শাসক দল হামাসের নিয়ন্ত্রণাধীন বলে ধারণা করা হচ্ছে।

ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলার জবাব দিতে সোমবার রাত থেকে হামাস সহস্রাধিক রকেট নিক্ষেপ করেছে ইসরাইলে।

ইহুদিবাদী দেশটির ক্ষেপণাস্ত্র প্রতিরোধ ব্যবস্থা আয়রন ডোমকে ফাঁকি দিয়ে কয়েকশ’ রকেট ইসরাইলের বিভিন্ন শহরে গিয়ে আঘাত হানে।

পাইপলাইন, তেল শোধনাগার ও বিমানবন্দরে আঘাত হানে এসব ক্ষেপণাস্ত্র। ধ্বংস হয়েছে কয়েকটি অবৈধ বসতঘর। সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ভিডিওচিত্রতে দেখা গেছে, ইসরাইলের কয়েকটি স্থানে দাউ দাউ করে আগুন জ্বলছে।

জেরুজালেম পোস্টের খবর, এ পর্যন্ত হামাসের হামলায় ৭ ইসরাইলি নিহতের কথা স্বীকার করেছে তেলআবিব। এদের মধ্যে তিনজনই আরব-মুসলিম। একজন ভারতীয় নারী ও ইসরাইলি এক সেনা।

এছাড়া হামাসের হামলায় অন্তত ১০০ জন ইসরাইলি আহত হয়েছেন। ইসরাইলি সেনাবাহিনী বলছে, ইসরাইলের বিভিন্ন স্থানে প্রায় দেড় হাজার রকেট হামলা চালিয়েছে গাজা।