• আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

ঈদের দ্বিতীয় দিনেও ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়

man
❏ শনিবার, মে ১৫, ২০২১ ঢাকা, ফিচার

মোঃ রুবেল ইসলাম তাহমিদ, শিমুলিয়া ফেরিঘাট থেকে- ঈদের এক সপ্তাহ আগে থেকেই দক্ষিণবঙ্গের ২১ জেলার বহু পরিচিত প্রবেশদ্বার শিমুলিয়া ঘাট পল্টুন কেন্দ্রগুলোয় ভিড় করে আসছিল যাত্রীরা। গতকাল ঈদের দিন কিছুটা যাত্রী চাপ কমলেও ফের চাপ বাড়ছে আজ শনিবার ঈদের দ্বিতীয় দিনেও।

ভোর রাত থেকে ঈদের দ্বিতীয় দিনে যাত্রীরা প্রিয়জন ও আত্মীয়-স্বজনদের নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে ভিড় জমিয়েছে ঘাটে হাজারো যাত্রী, দূর-দূরান্ত থেকে ঈদ উদযাপনে ছুটে আসছেন অনেকেই।

প্রচণ্ড গরম আর দীর্ঘ লাইন সত্ত্বেও ঘাটের ফেরী পল্টুন মুখি। শিশু-কিশোর-বৃদ্ধ সবাই আসছেন প্রতিযোগিতা করে ফেরি পার হবার জন্য আর এতে করে উৎসবের আমেজ আরেকটু বৃদ্ধি পেয়েছে বলে মনে করছেন ফেরি পার হওয়া যাত্রীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতি বছরের মতো এবারও ঈদের ছুটিতে পূর্ণ হয়ে ওঠেছে ঘাট এলাকা। এ বছরও করোনাকালীন রোজা পালন করেছে দেশের মানুষ। বলাবাহুল্য ভাইরাসটি দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ শঙ্কা মাথায় রেখেই এবারের ঈদ উদযাপন করা হচ্ছে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, ঈদ ও শুক্র শনি সরকারি ছুটির দিন হওয়ায় যাত্রীদের চাপ বেড়েছে অনেক। যানবাহন ও যাত্রীদের নির্বিঘ্নে পারাপারে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে এ নৌরুটে বর্তমানে ১৩টি ফেরি চলা চল করছে।