🕓 সংবাদ শিরোনাম

করোনাকালে নার্সদের উৎসাহ-অনুপ্রেরণা দিতে বিভিন্ন হাসপাতালে ছুটে যাচ্ছেন মহাপরিচালকপ্রকাশ্যে একই পরিবারের ৩ জনকে গুলি করে হত্যা, হামলাকারী এএসআই আটকযমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যেপাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যুআশুলিয়ায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরাতে পুলিশের টিয়ার শেল-জলকামান, নিহত ১দিনেদুপুরে প্রকাশ্যে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যানেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: আইনজীবীদক্ষিণ কেরানীগঞ্জে ১৯ কেজি গাঁজাসহ আটক ৩শায়েস্তাগঞ্জে ২৪ ঘন্টার মধ্যে ট্রেনে কাটা পড়ে ২ যুবকের মর্মান্তিক মৃত্যুটিকার ঘাটতি দূর না হলে সামনে বিপদ: জাতিসংঘ মহাসচিব

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

ফুলবাডীতে সামদ্রিক শৈবাল চাষের প্রোজেক্ট পরিদর্শন করলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার

Fulbari PhotoSpirulina proridarson
❏ রবিবার, মে ১৬, ২০২১ রংপুর

অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে সুপার ফুড সামুদ্রিক শৈবালের(স্পিরুলিনা) কৃত্রিম চাষের প্রজেক্ট পরিদর্শন করেছেন রংপুর অতিরিক্ত বিভাগীয কমিশনার জাকির হোসেন মঞ্জু । উপজেলার প্রাণকৃষ্ণ গ্রামে সাত উদ্যোক্তার উদ্যোগে  ফুলবাড়ী এগ্রো নামের  একটি প্রতিষ্ঠান বাণিজ্যিকভাবে স্পিরুলিনা চাষ শুরু করে ।

বিভিন্ন গণমাধ্যমে গ্রীন ডায়মন্ড স্পিরুলিনার সংবাদ প্রচারিত হলে বিষযটি নজরে আসে অতিরিক্ত বিভাগীয কমিশনারের। এরই প্রেক্ষিতে রবিবার  বিকেল চারটায় উপজেলার প্রাণকৃষ্ণ গ্রামে  এরশাদ হোসেনের বাড়ীর উঠানে এই প্রজেক্ট পরিদর্শন করেন । এসময় তিনি সাত তরুণ উদ্যেক্তাকে সব ধরণের সহযোগী করাসহ তাদের সাফল্য কামনা করেন।

এ সময উপস্থিত ছিলেন, ফুলবাডী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমন দাস, ফুলবাডী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম, প্রাণকৃষ্ণ গ্রামের ইউপি সদস্য এমদাদুল হক ও স্থানীয এলাকাবাসী ।

উদ্যোক্তা এরশাদ হোসেন ও সেলিম জানান, প্রতিদিন এক থেকে দেড় কেজি শৈবাল উৎপাদন করা হচ্ছে ।