🕓 সংবাদ শিরোনাম

করোনাকালে নার্সদের উৎসাহ-অনুপ্রেরণা দিতে বিভিন্ন হাসপাতালে ছুটে যাচ্ছেন মহাপরিচালকপ্রকাশ্যে একই পরিবারের ৩ জনকে গুলি করে হত্যা, হামলাকারী এএসআই আটকযমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যেপাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যুআশুলিয়ায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরাতে পুলিশের টিয়ার শেল-জলকামান, নিহত ১দিনেদুপুরে প্রকাশ্যে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যানেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: আইনজীবীদক্ষিণ কেরানীগঞ্জে ১৯ কেজি গাঁজাসহ আটক ৩শায়েস্তাগঞ্জে ২৪ ঘন্টার মধ্যে ট্রেনে কাটা পড়ে ২ যুবকের মর্মান্তিক মৃত্যুটিকার ঘাটতি দূর না হলে সামনে বিপদ: জাতিসংঘ মহাসচিব

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

বনের গাছ চুরি, চেয়ারম্যানকে আসামী করে মামলা

Mymensing news
❏ সোমবার, মে ১৭, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ভালুকায় বনের জমি থেকে গোপনে গাছ কাটার অভিযোগে ৬ নম্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিহাব আমীন খানের বিরুদ্ধে থানায় মামলা করেছেন বন কর্মকর্তা।

রবিবার (১৬ মে) দুপুরে ভালুকা মডেল থানায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন ভালুকা রেঞ্জের হবিরবাড়ী বিটের আওতাধীন মেহেরাবাড়ী ক্যাম্পের বন কর্মকর্তা একেএম সাফেরুজ্জামান।

ওই মামলায় চেয়ারম্যান ছাড়াও সুরুজ মিয়া ও খলিলুর রহমান খানের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ে আরও ১৫-২০ জনকে আসামি করা হয়েছে।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম সময়ের কন্ঠস্বরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার মেহরাবাড়ি মৌজার ১৫০ নম্বর দাগের জায়গাটি বনের। গত মঙ্গলবার (১১ মে) সকাল সাতটার দিকে বন প্রহরীরা টহল দিতে থাকে। তখন তারা দেখেন চেয়ারম্যান শিহাব আমীন খান লোকজন নিয়ে সরকারী গেজটভূক্ত বনভূমি দখলের উদ্দেশ্যে বনের জমি থেকে ২০-২৫টি আকাশমনি গাছ কেটে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। এমতাবস্থায় বাধা দিলে তারা তেড়ে আসে এবং একপর্যায়ে গাছ ফেলে চলে যায়। পরে বনের প্রহরীসহ লোকজন সেই গাছগুলো তাদের ক্যাম্পে নিয়ে যান।

৬ নম্বর ভালুকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিহাব আমীন খান বলেন, ১৫০ নম্বর দাগে সিএস ও আরওআর মূলে এখানে বন বিভাগের কোনো জমি নেই।এখানে আমার নিজের জমি আছে। তবুও আমিসহ আমার লোকজন গাছ কাটতে যায়নি। বন বিভাগ উদ্দেশ্যপ্রনোদিতভাবে আমার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা করেছে।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, গত কয়েকদিন আগে চেয়ারম্যান শিহাব আমীন খান ও তার ছেলের নেতৃত্বে মেহরাবাড়ি মৌজায় বনের গেজেটভূক্ত ১৫০ নম্বর দাগে মাটি ভরাট করে জমি দখল করা শুরু করে। তখন আমি সেই জমি উদ্ধার করে গাছের চারা রোপন করি। সেই ঘটনায় ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান তার লোকজন নিয়ে গাছ কেটে নেয়ার সময় আমার বন প্রহরীরা গাছগুলো জব্দ করে।

এ বিষয়ে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, রবিবার দুপুরে বন কর্মকর্তা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। ঘটনাটি তদন্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।