🕓 সংবাদ শিরোনাম

কর্মীদের আন্দোলনের দিবাস্বপ্ন দেখাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদেরকরোনাকালে নার্সদের উৎসাহ-অনুপ্রেরণা দিতে বিভিন্ন হাসপাতালে ছুটে যাচ্ছেন মহাপরিচালকপ্রকাশ্যে একই পরিবারের ৩ জনকে গুলি করে হত্যা, হামলাকারী এএসআই আটকযমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যেপাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যুআশুলিয়ায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরাতে পুলিশের টিয়ার শেল-জলকামান, নিহত ১দিনেদুপুরে প্রকাশ্যে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যানেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: আইনজীবীদক্ষিণ কেরানীগঞ্জে ১৯ কেজি গাঁজাসহ আটক ৩শায়েস্তাগঞ্জে ২৪ ঘন্টার মধ্যে ট্রেনে কাটা পড়ে ২ যুবকের মর্মান্তিক মৃত্যু

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

“নারদা” মামলায় মন্ত্রী ফিরহাদ হাকিমকে গ্রেফতার করেছে সিবিআই

Firhad-Hakim news
❏ সোমবার, মে ১৭, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক:নারদাকাণ্ডে মন্ত্রী ফিরহাদ হাকিমকে গ্রেফতার করল সিবিআই। সোমবার মন্ত্রীর চেতলার বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। যদিও সিবিআই বলছে মন্ত্রীকে গ্রেফতার করা হয়নি। কিন্তু ফিরহাদের বক্তব্য, নারদা মামলায় তাঁকে গ্রেফতার করেছে সিবিআই।

জানা গিয়েছে সোমবার সকালে সিবিআইয়ের একটি দল মন্ত্রী ফিরহাদ হাকিমের চেতলার বাড়িতে যায়। প্রথমে বিশাল কেন্দ্রীয় বাহিনী ফিরহাদের বাড়ি ঘিরে ধরে। তারপর সিবিআই আধিকারিকরা ফিরহাদের বাড়ি ঢোকেন। ফিরহাদের বক্তব্য, নারদা মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। আদালতে তিনি দেখে নেবেন বলেও এদিন হুঁশিয়ারি দিয়েছেন মন্ত্রী। তিনি এও জানিয়েছে, তাঁকে এ নিয়ে কোনও আগাম কোনও নোটিশ দেওয়া হয়নি। আচমকাই তাঁর বাড়িতে এসে তাঁকে গ্রেফতার করেন সিবিআই আধিকারিকরা।

সূত্রের খবর, এদিন জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে নিয়ে আসা হয়েছে মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, পুলিশ অফিসার এস এম এইচ মীর্জাকে। কিছুদিন আগে রাজ্যপাল জগদীপ ধনকর সিবিআইয়ের এই চার্জশিটে সম্মতি দিয়েছিলেন। আজই নারদা মামলায় সেই চার্জশিট পেশ করবে সিবিআই। যাদের সিবিআই দফতরে নিয়ে যাওয়া হয়েছে তাঁদের বিরুদ্ধে আজ চার্জশিট দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। চার্জশিট দেওয়ার সময় তাঁরা যে সিবিআই হেপাজতে রয়েছেন তা দেখাতেই তাঁদের সিবিআই দপ্তরে নিয়ে আসা হয়েছে। এরপর তাঁদের অ্যারেস্ট ওয়ারেন্টে সই করিয়ে আদালতে হাজির করানো হবে। আদালতের কাছে তাঁদের গ্রেফতার বলে ঘোষণা করবে সিবিআই। জামিন অযোগ্য ধারায় এদের গ্রেফতার করা হবে বলে সিবিআই সূত্রে জানা গেছে।

এদিকে চেতলায় মন্ত্রীকে গ্রেফতারের প্রতিবাদে পথ অবরোধ তৃণমূল সমর্থকদের। জওয়ানদের সঙ্গে তাঁদের বচসা হয়। মন্ত্রীর গ্রেফতারের প্রতিবাদে কার্যত রাস্তায় শুয়ে পড়েন তৃণমূল সমর্থকরা। অন্যদিকে সিবিআই দফতরে পৌঁছেছেন মদন মিত্রের আইনজীবী। তদন্তকারী অফিসারের সঙ্গে কথা বলবেন তিনি। ঘটনাস্থলে পৌঁছেছেন ফিরহাদ হাকিমের আইনজীবীও। তিনিও তদন্তকারী অফিসারের সঙ্গে কথা বলবেন। তবে তিনি জানিয়েছেন এখনও মন্ত্রীকে গ্রেফতার করা হয়নি। সিআইএসএফ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা রয়েছেন নিজাম প্যালেসের নিচে। গন্ডগোল এড়াতেই এই বন্দোবস্ত।