• আজ সোমবার, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৪ জুন, ২০২১ ৷

কারাগারে বাড়তি নিরাপত্তায় বাবুল আক্তার

babul
❏ মঙ্গলবার, মে ১৮, ২০২১ আলোচিত বাংলাদেশ

চট্টগ্রাম প্রতিনিধি: স্ত্রী হত্যার অভিযোগে গ্রেফতার হওয়া সাবেক পুলিশ সুপার বাবুল আকতার কারাগারে সাধারণ বন্দির মতই থাকবেন। ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ তাকে দেয়া হবে সাধারণ ওয়ার্ডে। কিন্তু কারাবন্দিদের কয়েকজন বাবুল আকতারের হাতে গ্রেফতার হয়েছেন অতীতে। তাই নিরাপত্তার কথা চিন্তা করে বাবুল আকতারকে বাড়তি নিরাপত্তা দেয়া হবে কারাগারে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মোহাম্মদ তারিক ইসলাম বলেন, ‘সোমবার বিকেলে বাবুল আকতারকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়। নিয়ম অনুযায়ী তাকে ১৪ দিন কোয়ারেন্টাইন ওয়ার্ডে রাখা হবে। পরে তাকে সাধারণ ওয়ার্ডে দেয়া হবে। তবে তিনি পুলিশে দায়িত্বপালনকালীন সময়ে অনেক অপরাধীকে গ্রেফতার করেছেন। তাই নিরাপত্তার কথা চিন্তা করে বাড়তি নিরাপত্তা দেয়া হবে।’

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন নগরীর জিইসি’র মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। খুনের পাঁচ বছর পর পিবিআই’র তদন্তে এ খুনের সাথে বাবুল আকতারের সংশ্লিষ্টতার পায়। পরে পুরনো মামলার চুড়ান্ত প্রতিবেদন দিয়ে নতুন করে মামলা দায়ের করা হয়। এতে আসামি করা হয় বাবুল আকতারকে।