🕓 সংবাদ শিরোনাম

কর্মীদের আন্দোলনের দিবাস্বপ্ন দেখাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদেরকরোনাকালে নার্সদের উৎসাহ-অনুপ্রেরণা দিতে বিভিন্ন হাসপাতালে ছুটে যাচ্ছেন মহাপরিচালকপ্রকাশ্যে একই পরিবারের ৩ জনকে গুলি করে হত্যা, হামলাকারী এএসআই আটকযমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যেপাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যুআশুলিয়ায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরাতে পুলিশের টিয়ার শেল-জলকামান, নিহত ১দিনেদুপুরে প্রকাশ্যে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যানেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: আইনজীবীদক্ষিণ কেরানীগঞ্জে ১৯ কেজি গাঁজাসহ আটক ৩শায়েস্তাগঞ্জে ২৪ ঘন্টার মধ্যে ট্রেনে কাটা পড়ে ২ যুবকের মর্মান্তিক মৃত্যু

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

সাংবাদিক রোজিনা কারাগারে

rozina
❏ মঙ্গলবার, মে ১৮, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়ের করা মামলায় প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের জামিন আবেদন অনিষ্পন্ন রেখেছেন আদালত। আগামী বৃহস্পতিবার (২০ মে) আদালত ফের তার জামিন শুনানি করবেন। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের রিমান্ড আবেদনও আদালত নামঞ্জুর করে রোজিনা ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

মঙ্গলবার (১৮ মে) দুপুর পৌনে ১২টার দিকে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ আদেশ দেন।

এর আগে, মঙ্গলবার সকালে মামলাটির তদন্ত কর্মকর্তা কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার আদালতে হাজির করেন রোজিনা ইসলামকে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন।

আদালতে রোজিনা ইসলামের পক্ষে শুনানি করেন, প্রথম আলোর নিয়োজিত আইনজীবী এহসানুল হক সমাজী, আশরাফ উল আলম, প্রশান্ত কুমার কর্মকার। এ ছাড়া আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে আইনজীবী আব্দুর রশীদ, ব্লাস্টের পক্ষে আইনজীবী মশিউর রহমান এবং আইনজীবী সুমন কুমার রায় শুনানিতে ছিলেন।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু।

এদিকে মঙ্গলবার (১৮ মে) বেলা পৌনে ৩টার দিকে একটি প্রিজনভ্যানে করে সাংবাদিক রোজিনা ইসলামকে কাশিমপুর কারাগারে নেওয়া হয়। পেছনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ পাহারায় ছিল।

কাশিমপুর কারাগার সূত্র জানায়, রোজিনা ইসলামকে বেলা পৌনে ৩টার দিকে কাশিমপুর মহিলা কারাগারে পাঠানো হয়েছে।

এ সময় কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম মিঠু ও নিকট আত্মীয়দের দেখা যায়।

রোজিনার স্বামী মনিরুল ইসলাম মিঠু বলেন, রোজিনা ইসলামের শারীরিক অবস্থা ভালো না। তার চিকিৎসার ব্যবস্থা করা উচিত।