🕓 সংবাদ শিরোনাম

ভয়ংকর হচ্ছে খুলনা বিভাগ, একদিনেই রেকর্ড ৩২ জনের মৃত্যুটাঙ্গাইলে নতুন করে ১৪৯ জন করোনায় আক্রান্ত, ৩ জনের মৃত্যুইভ্যালিসহ ১০ ই-কমার্সে কেনাকাটায় নিষেধাজ্ঞা দিলো ব্র্যাক ব্যাংকনওমুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদে মানববন্ধন-সংবাদ সম্মেলন, ৬ দফা দাবিআ.লীগ অতীতে জনগণের সঙ্গে ছিল, ভবিষ্যতেও থাকবে : কাদের২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ১৬ জনের মৃত্যুইভ্যালির সম্পদ ৬৫ কোটি, দেনার পরিমাণ ৪০৩ কোটি ৮০ লাখ টাকাবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঢাকা-মাওয়া মহাসড়কে কঠোর অবস্থানে পুলিশশাহজাদপুরে মহাসড়কের ১ হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ

  • আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

চার আসনে উপনির্বাচন জুলাইয়ে

vote
❏ বুধবার, মে ১৯, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- জাতীয় সংসদের স্থগিত চার আসনের উপনির্বাচন আগামী জুলাইয়ে অনুষ্ঠানের কথা ভাবছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী সোমবার ইসির মিটিংয়ে বিষয়টি চূড়ান্ত হবে।

বুধবার বৈঠক শেষে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, লক্ষ্মীপুর-২, সিলেট-৩ ও ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনে নির্বাচনের তারিখ আগামী ২৪ মে ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে ইসি।

সচিব বলেন, ‘এই চারটি আসনে নির্বাচনের বিষয়ে আলোচনা হয়েছে। লকডাউন চলার কারণে সময়সূচি ঘোষণা করা হয়নি। আগামী ২৪ মে কমিশনের পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে এসব তারিখ ঠিক করা হবে।’

ইসি সচিব বলেন, সংবিধানে একটি নির্দিষ্ট সময়ে সংসদীয় আসনের উপনির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে। তাই আগামী জুলাইয়ে এই চারটি আসনে নির্বাচন আয়োজন করা হবে। ২৪ মে কমিশন সভায় তারিখ ঠিক করা হবে।

ইসি সচিব বলেন, ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে সভায় কোনো আলোচনা হয়নি। ২৪ মে কমিশনের সভায় এ বিষয়ে আলোচনা হবে।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে বেলা তিনটায় কমিশন সভা অনুষ্ঠিত হয়।