• আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

বিদেশে কষ্টিপাথর পাচার করতেন তারা

Mymensing news
❏ বৃহস্পতিবার, মে ২০, ২০২১ চট্টগ্রাম

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ফুলবাড়িয়ায় অভিযান চালিয়ে বিদেশে কষ্টিপাথর পাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ১ কেজি ২৩০ গ্রাম ওজনের একটি কষ্টিপাথর উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মৃত জবেদ আলীর ছেলে  মোঃ ছিদ্দিক (৬০) ও মৃত আবেদ আলীর ছেলে মোঃ সুলতান (৩৭)। তারা ফুলবাড়িয়া উপজেলার লক্ষীপুর মধ্যপাড়া এলাকার বাসিন্দা।

বৃহস্পতিবার (২০ মে) সন্ধ্যায় র‌্যাব-১৪ কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এ বিষয়ে ময়মনসিংহ র‌্যাব-১৪ কার্যালয়ের সিনিয়র এএসপি মোহাম্মদ বেলায়েত হোসাইন বলেন, এই চক্রটি দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন স্থান থেকে কষ্টিপাথর সংগ্রহ করে নিজের জিম্মায় রাখতো। এছাড়া কষ্টিপাথরের হস্তনির্মিত বিভিন্ন প্রত্নতাত্ত্বিক বস্তু সংগ্রহ করতো। পরে এগুলো বিদেশে পাচার করে চক্রটি। এদের ধরতে বুধবার রাতে অভিযান চালানো হয়। রাত সাড়ে নয়টার দিকে উপজেলার লক্ষীপুর মধ্যপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১ কেজি ২৩০ গ্রাম ওজনের একটি কষ্টিপাথর উদ্ধার করে তাদের একটি মোবাইল জব্দ করা হয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে জেলার ফুলবাড়িয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। এ চক্রের অন্য সদস্যদের ধরতে চেষ্টা চলছে।