সাধারণ মানুষের তৃষ্ণা নিবারণে মোড়ে মোড়ে পানির জার স্থাপন

water
❏ শুক্রবার, মে ২১, ২০২১ খুলনা

জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: প্রচন্ড তাপদাহের দুঃসময়ে সাধারণ মানুষের জন্য বিনামুল্যে সাতক্ষীরা শহরে খাবার পানির ব্যবস্থা করেছে সাতক্ষীরার সেঞ্চুরী একাডেমি।

শুক্রবার (২১ মে) দুপুর থেকে শহরের নিউমার্কেট মোড়স্থ শহীদ আলাউদ্দিন চত্বরে অনানুষ্ঠানিকভাবে মহতী এ আয়োজনের উদ্বোধন করা হয়।

এছাড়া শহরের হাটের মোড় দৈনিক পত্রদূত অফিসের সামনে, সুলতানপুর বড় বাজার সড়কের অগ্রণী ব্যাংকের সামনে, পাকাপোলের মোড়ের প্রিয় প্রাঙ্গণের সামনে, নারিকেলতলা মোড়ের বিকাশের দোকানের সামনে প্রথম পর্বে সাধারণ মানুষের পানির তৃষ্ণা মেটানোর জন্য প্রত্যেক মোড়ে পাঁচটি পানির জারের ব্যবস্থা রাখা হয়। অনানুষ্ঠানিক উদ্বোধনী আয়োজনে সভাপতিত্ব করেন সেঞ্চুরী একাডেমী প্রতিষ্ঠাতা পরিচালক এজাজ আহমেদ স্বপন।

অতিথি ছিলেন- সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম আজাদ, দেশ টিভি, বিডি নিউজ ও দৈনিক দেশ রূপান্তরের সাংবাদিক শরীফুল্লাহ কায়সার সুমন, চ্যানেল টোয়েন্টি ফোরের সাতক্ষীরা রিপোর্টার আমিনা বিলকিস ময়না ও সাবেক ছাত্রনেতা আজিজুল্লাহ মনি।

উপস্থিত ছিলেন সেঞ্চুরী একাডেমির সদস্য বিকাশ চন্দ্র সরকার ও আবু হাসান বাবলু।

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম আজাদ বলেন, গ্রীষ্মের এ প্রচন্ড তাপদাহে মানুষ প্রচন্ড তৃষ্ণার্ত। চলতি পথের সাধারণ মানুষ অনেক কষ্টে পথ চলে। তাদের তৃষ্ণা নিবারণের এ কাজ কতটা মানবকল্যাণের তা বলে শেষ করা কঠিন। সমাজের সক্ষম সবাই যদি এ ধরনের মানবসেবার কাজে ভূমিকা রাখে তবে মানুষ অনেক বেশী উপকৃত হবে।

সেঞ্চুরী একাডেমী প্রতিষ্ঠাতা পরিচালক এজাজ আহমেদ স্বপন বলেন, নৈতিক ও সামাজিক দায়বোধ থেকে তিনি এ কাজ করে যাচ্ছেন। সম্প্রতি সাতক্ষীরায় ভারত ফেরত কোয়ারেন্টাইনকারীদের জন্যও গোপনে পানির ব্যবস্থা করে গেছেন তিনি।