🕓 সংবাদ শিরোনাম

নোয়াখালীতে ২৪ ঘন্টায় ১১৫ জনের দেহে করোনা, শনাক্তের হার ২৮.৬ শতাংশসৌদিতে অবৈধভাবে প্রবেশ করলে ১৫ বছরের জেল ও জরিমানার ঘোষণামাদারীপুরে নির্বাচনী সহিংসতায় আহত শ্রমিকলীগ সভাপতির মৃত্যুভয়ংকর হচ্ছে খুলনা বিভাগ, একদিনেই রেকর্ড ৩২ জনের মৃত্যুটাঙ্গাইলে নতুন করে ১৪৯ জন করোনায় আক্রান্ত, ৩ জনের মৃত্যুইভ্যালিসহ ১০ ই-কমার্সে কেনাকাটায় নিষেধাজ্ঞা দিলো ব্র্যাক ব্যাংকনওমুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদে মানববন্ধন-সংবাদ সম্মেলন, ৬ দফা দাবিআ.লীগ অতীতে জনগণের সঙ্গে ছিল, ভবিষ্যতেও থাকবে : কাদের২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ১৬ জনের মৃত্যুইভ্যালির সম্পদ ৬৫ কোটি, দেনার পরিমাণ ৪০৩ কোটি ৮০ লাখ টাকা

  • আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

কর্ণফুলীতে সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগে যুবলীগ নেতা বহিস্কার

siful
❏ শুক্রবার, মে ২১, ২০২১ চট্টগ্রাম

চট্টগ্রাম প্রতিনিধি: সন্ত্রাসী-কার্যকলাপ ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে কর্ণফুলী উপজেলা আওয়ামী যুবলীগের (নির্বাহী কমিটি) উপ-প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সাগর কে যুবলীগ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) রাতে কর্ণফুলী উপজেলা যুবলীগের সভাপতি সোলায়মান তালুকদার এবং সাধারণ সম্পাদক মোঃ সেলিম হক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বহিস্কারের এ আদেশ দেয়া হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন কর্ণফুলী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সেলিম হক। পাশাপাশি বহিস্কার আদেশের একই অনুলিপি প্রেরণ করা হয়-বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি বরাবর।

উপজেলা যুবলীগের সভাপতি সোলায়মান তালুকদার বলেন, গত মঙ্গলবার রাতে কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যার বোর্ড বাজারে যে ঘটনা সংঘঠিত হয়েছে তার ভিডিও ফুটেজ রয়েছে। আবার সাইফুল কে হত্যা মামলায় প্রধান আসামি করা হয়েছে। সব মিলিয়ে সাংগঠনিক কার্যক্রম থেকে তাকে সাময়িক বহিস্কার করা হয়েছে।’

যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সেলিম হক বলেন, ‘আসলে যুবলীগের গঠনতন্ত্র অনুসারে উপজেলা কমিটি কাউকে স্থায়ী বহিস্কার করতে পারেন না। আমরা জেলা কমিটিকে অবগত করতে পারি। জেলা কেন্দ্রকে অপরাধ তুলে ধরে জানাবেন। কেন্দ্রের নির্দেশে নিবার্হী কমিটি সদস্যদের চূড়ান্ত বহিস্কার করা হয়।

তবে সাইফুল ইসলাম সাগরের বিগত দিনের কর্মকান্ড ও হত্যা মামলার আসামী হওয়ায় উপজেলার সাংগঠনিক কার্যক্রম থেকে সাময়িক বহিস্কার করলাম। অপরাধী বিবেচনায় দোষী হলে সংগঠন থেকে স্থায়ী বহিস্কার করা হবে। কারণ যুবলীগ একটি মানবিক ও সৃজনশীল সংগঠন। এখানে সন্ত্রাসী, চাঁদাবাজি এবং মাদকসেবীদের স্থান নেই।’

মূলত, গত মঙ্গলবার রাতে কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যার বোর্ড বাজারে ছুরিকাঘাতে আলী হোসেন মুরাদ (২৪) নামে এক যুবক খুন হন। ওই ঘটনায় গতরাতে যুবলীগ নেতা সাইফুল ইসলাম সাগরকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে সিএমপির কর্ণফুলী থানায় মামলা দায়ের করেন নিহত যুবকের মা রাবেয়া বশরী।