চাঁদপুরে ফ্রি ফায়ার গেম খেলাতে না দেওয়ায় কিশোরের আত্মহত্যা

Nator news
❏ শুক্রবার, মে ২১, ২০২১ চট্টগ্রাম

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: বর্তমান প্রজন্মের বহুল আলোচিত মোবাইলে অতিমাত্রায় আশক্তিকর ফ্রি-ফায়ার গেইমস খেলার জন্য মেগাবাইট (এমবি) কিনার টাকা না পেয়ে মায়ের সাথে অভিমান করে মামুন (১৪) নামে এক কিশোর আত্মাহত্যা করেছে। শুক্রবার দুপুরে চাঁদপুরের মতলব দক্ষিন উপজেলার উপাদী গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের শহর আলী গাজী বাড়ির বাচ্চু গাজীর নাতি মামুন ঈদের ছুটি উপলক্ষে তার মায়ের সঙ্গে নানার বাড়িতে বেড়াতে আসে। ঘটনার দিন দুপুরে মামুন তার মায়ের কাছে মোবাইলে ডেটা কেনার টাকা চায়। মা কমলা বেগম পরে টাকা দেবেন বললে মামুন ক্ষিপ্ত হয়ে ওঠে এবং টাকার জন্য পীড়াপীড়ি করতে থাকে। কিন্তু মা পরে টাকা দেবেন জানালে মামুন অভিমান করে বাড়ি থেকে বের হয়ে যায়।

এর কিছুক্ষণ পর মা কমলা বেগম গৃহস্থালি কাজে ব্যস্ত থাকার ফাঁকে মামুন ঘরে ঢোকে। পরে দরজা বন্ধ করে দিয়ে ঘরের আঁড়ার সঙ্গে গলায় বিদ্যুতের তার পেঁচিয়ে আত্মহত্যা করে।

স্থানীয়রা জানায়, ঈদের ছুটি উপলক্ষে বেড়াতে আসা মামুন এলাকার ছেলেদের সঙ্গে মোবাইলে গেম খেলা নিয়ে ব্যস্ত থাকত। অনেক ছেলে একসঙ্গে বসে ইন্টারনেটের মাধ্যমে এই গেম খেলত, যা ‘ফ্রি ফায়ার গেম’ নামে বেশ পরিচিত।

মামুনের নানা বাচ্চু গাজী বলেন, তিন বছর আগে মামুনের বাবা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। এরপর থেকে তার মেয়ে কমলা বেগম ঢাকার একটি গার্মেন্টসে চাকরি নেন। এরপর থেকে তিন নাতি-নাতনিকে নিয়ে অভাব-অনটনের মধ্যেই কোনোরকম সংসার চালিয়ে আসছিলেন তিনি।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মহিউদ্দিন মিয়া জানান, ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। পরে ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে পাঠানো হয়। এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।