খুতবা চলাকালীন মক্কার ইমামের উপর আক্রমণের চেষ্টায় আটক এক যুবক ! (ভিডিও)

Soudiarabia news
❏ শনিবার, মে ২২, ২০২১ আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট: গ্র্যান্ড মসজিদে শুক্রবারের খুতবা চলাকালীন সময়ে একজন অজ্ঞাত ওমরাহ পালন করতে আসা ব্যক্তি লাঠি সদৃশ অস্ত্র নিয়ে মক্কার ইমামকে আঘাত করতে উদ্দত হয় ।

ঘটনাস্থলে ইমামের নিরাপত্তায় নিয়োজিত নিরাপত্তা রক্ষীবাহিনীর হাতে অপ্রীতিকর ঘটনার আগেই উক্ত ব্যক্তিকে গ্রেফতার করতে সক্ষম হন ।

সৌদি নিউজ জানিয়েছে,  গতকাল ২১ মে শুক্রবার জুম্মা নামাজে মক্কার গ্র্যান্ড মসজিদের ইমাম খুতবা দিচ্ছিলেন, হঠাৎ সেখানে অজ্ঞাত ওমরাহ পালন করতে আসা এক  ব্যক্তি আকস্মিক মিম্বরে ইমামের দিকে চাকু হাতে পৌঁছানোর চেষ্টা করে।

ঘটনাস্থলে খাকা নিরাপত্তা বাহিনী উক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে, মক্কার অঞ্চল পুলিশের মুখপাত্র এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও মুখপাত্র জানিয়েছেন।

সামাজিক মাধ্যমে প্রকাশ করা ভিডিওতে দেখা গেছে, শুক্রবার মসজিদুল হারামে জুমার নামাজের খুতবা দিচ্ছেন ইমাম। এসময় সামনে থেকে এক ব্যক্তি লাঠি নিয়ে ইমামের মেহরাবের দিকে তেড়ে যান। সঙ্গে সঙ্গে নিরাপত্তারক্ষীরা তাকে শক্তহাতে প্রতিহত করেন।

সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ব্যক্তিকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে ওই হামলাকারীর পরিচয় প্রকাশ করা হয়নি। কী কারণে এবং কী উদ্দেশ্যে হামলার চেষ্টা চালানো হয়, সে বিষয়েও কোনো তথ্য দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এই ঘটনার পর মক্কা পুলিশ টুইটবার্তায় জানিয়েছে, ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে এবং তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হয়েছে।

#WATCH: A man is arrested after charging and trying to access pulpit from which the imam was delivering Friday sermon at #Makkah’s Grand Mosque #SaudiArabia https://t.co/Y2mCZjHZQb pic.twitter.com/NecYilXvzz

— Arab News (@arabnews) May 21, 2021

ভিডিওটি দেখতে পারেন এই লিংকে