🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১১ আষাঢ়, ১৪২৮ ৷ ২৫ জুন, ২০২১ ৷

বেনাপোল দিয়ে ফিরেছেন ৩৩৫০ জন, করোনা শনাক্ত ১৭

benapole
❏ শনিবার, মে ২২, ২০২১ খুলনা

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধি- বেনাপোল স্থল বন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশী যাত্রীদের আসা কমেনি। প্রতিদিনই উপ-হাইকমিশনারের এনওসি নিয়ে দেশে ফিরছেন বিপুল সংখ্যক পাসপোর্ট যাত্রী। বেনাপোলের বিভিন্ন হোটেলে তাদের রাখা হচ্ছে প্রাতিষ্ঠানিক কোয়ারাইনটিনে।

বেনাপোল ইমিগ্রেশন সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞার শুরুতে গত ২৬ এপ্রিল থেকে আজ ২২ মে সকাল দুপুর ১২টা পর্যšত ভারত থেকে দেশে ফিরেছেন ৩ হাজার ৩৫০ বাংলাদেশি যাত্রী। ফিরে আসাদের অধিকাংশই ভারতে গিয়েছিল চিকিৎসার জন্য। তাদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে দেশে ফিরেছেন ১৭ জন।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডাঃ উৎপলা রায় জানান, শনিবার (২২ মে) দুপুর ়১২ টা পর্যšত বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে দেশে ফিরেছেন ৩০ জন বাংলাদেশি। তাদের যশোরের ঝিকরগাছা গাজির দরগা মাদ্রাসা ও বিভিন্ন আবাসিক হোটেলে ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ১৪ দিন পর পুনরায় তাদের নমুনা পরীক্ষা করে নেগেটিভ পাওয়া গেলে বাড়ি ফিরে যাওয়ার অনুমতি দেয়া হবে। আর যারা এই সময়ের মধ্যে করোনা পজিটিভ হবে তাদের যশোর জেনারেল হাসপাতালের ডেডিকেটেড করোনা ইউনিটে রেখে চিকিৎসা দেয়া হবে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব জানান, কলকাতা দূতাবাস থেকে এনওসি নিয়ে প্রতিদিনই ভারতে অবস্থানরত বাংলাদেশিরা দেশে ফিরছেন। বাংলাদেশে আটকে পড়া ভারতীয়রাও একই নিয়মে দেশে ফিরে যাচ্ছেন। যাত্রীদের জন্য সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত ফিরে আসার সময় বেধে দেয়া হয়েছে।