মায়ের সাথে আর বাড়িফেরা হলো না শিশু মেহেরাজ নিহার!

Cox's Bazar news
❏ শনিবার, মে ২২, ২০২১ চট্টগ্রাম

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ায় যাত্রীবাহি বাসের ধাক্কায় মারিয়া মেহেরাজ নিহা (৮) নামের এক শিশু নিহত হয়েছে।

শনিবার (২২ মে) সকাল সাড়ে ১০ টার দিকে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলাস্থ মালুমঘাট স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশু উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মধ্যমপাড়ার মাহাবুবুল আলমের মেয়ে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, ঈদ উপলক্ষে নানার বাড়ি থেকে বেড়ানো শেষে মায়ের সাথে লেগুনা গাড়ি (ম্যাজিক) করে বাড়ি ফিরছিল ডুলাহাজারা ইউনিয়নের মধ্যমপাড়ার মাহাবুবুল আলমের মেয়ে মারিয়া মেহেরাজ নিহা ও তার মা।

নিহাদের বহনকারী গাড়িটি যাত্রী নামার জন্য মালুমঘাট স্টেশনে থামানো হয়। ওই সময় চকরিয়া থেকে কক্সবাজার অভিমুখে আরেকটি যাত্রীবাহী বাস লেগুনা গাড়িকে ধাক্কা দিলে লেগুনা গাড়ির পেছনে বসা যাত্রী  শিশু নিহা গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে নিহাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

নানার বাড়ি থেকে ফিরে মায়ের সাথে আর বাড়িফেরা হলো না শিশু নিহার। তার মায়ের আহাজারীতে পুরো আকাশ ভারি হয়ে উঠেছে। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। ঘটনার পরপরই মালুমঘাট হাইওয়ে পুলিশ দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করেছে।

মহাসড়কের মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. শাফায়াত হোসেন বলেন, লেগুনা পরিবহণ একটি গাড়িকে চকরিয়া সার্ভিস নামের বাস গাড়ি ধাক্কা দিলে নিহা নামের লেগুনা গাড়ির এক শিশু যাত্রী গুরুতর আহত হয়। আহত ওই শিশুকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

নিহত শিশুর মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়। এনিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।