• আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

শাহজাদপুরে ধানক্ষেতে মিলল নিখোঁজ যুবকের গলিত লাশ

muder
❏ রবিবার, মে ২৩, ২০২১ রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার চর বেলতৈল গ্রামে একটি ধানক্ষেত থেকে আব্দুর রহমান (৪০) নামের ব্যক্তির গলিত লাশ উদ্ধার করেছে শাহজাদপুর থানা পুলিশ। আব্দুর রহমান ঐ গ্রামের শামসুল প্রামানিকের ছেলে।

জানা যায়, গত মঙ্গলবার (১৮ মে) উক্ত গ্রামের কৃষক শামসুল ইসলামের ছেলে আব্দুর রহমান (৪০) রাত আড়াইটায় মোবাইলে কল আসার পর বাড়ি থেকে বেড়িয়ে যায়। পরে তার কোন খোঁজ পাওয়া যায়নি।

সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করেও তার সন্ধান না পেয়ে পারিবারে পক্ষ থেকে শাহজাদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। গতকাল পুলিশ গ্রামে গিয়ে আব্দুর রহমান নিখোঁজের তদন্ত শুরু করে।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসী সুত্রে জানা যায়, রবিবার (২৩ মে) সকালে কুকুরের অস্বাভাবিক ডাক শুনে তারা মাঠে গিয়ে একটি গলিত লাশটি দেখতে পান। দেখে মনে হয় রাতভর কুকুর শেয়াল লাশের শরীরের বিভিন্ন অংশ খেয়ে ফেলেছে।

তারা আরো জানান, ঘটনাস্থলের আলামত দেখে মনে হয় পাশের ধানক্ষেতে লাশটি এসিড দিয়ে খোলা স্থানে এনে রাখা হয়েছিল। লাশের শরীরে জামা, লুঙ্গি এবং পাশেই জুতা পড়ে থাকতে দেখে পরিবারের লোকজন লাশটি আব্দুর রহমারে বলে সনাক্ত করে।

ধারণা করা হচ্ছে, হত্যার পর লাশটি এসিড দিয়ে ঝলসে দেয়া হয়; যাতে তাকে শনাক্ত করা না যায়।

খবর পেয়ে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ খান, শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল ইসলামসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশটি উদ্ধারের কাজ শুরু করেছেন।

ওসি শাহিদ মাহমুদ খান জানান, সিরাজগঞ্জ থেকে ফরেনসিক দল আসার পর লাশটি ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হবে। লাশটি শনাক্তের জন্য প্রয়োজনে ডিএনএ পরীক্ষা করা হবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি একটি হত্যাকান্ড। তবে তদন্তের পর এবিষয়ে বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য, কয়েকদিন আগে নিখোঁজ হওয়া আব্দুর রহমান চার ভাইয়ের মধ্যে তৃতীয়। তার অন্যান্য ভাইয়েরা বিভিন্ন পেশায় যুক্ত থাকলেও তিনি ছিলেন অবিবাহিত শিক্ষিত বেকার।