🕓 সংবাদ শিরোনাম

করোনাকালে নার্সদের উৎসাহ-অনুপ্রেরণা দিতে বিভিন্ন হাসপাতালে ছুটে যাচ্ছেন মহাপরিচালকপ্রকাশ্যে একই পরিবারের ৩ জনকে গুলি করে হত্যা, হামলাকারী এএসআই আটকযমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যেপাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যুআশুলিয়ায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরাতে পুলিশের টিয়ার শেল-জলকামান, নিহত ১দিনেদুপুরে প্রকাশ্যে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যানেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: আইনজীবীদক্ষিণ কেরানীগঞ্জে ১৯ কেজি গাঁজাসহ আটক ৩শায়েস্তাগঞ্জে ২৪ ঘন্টার মধ্যে ট্রেনে কাটা পড়ে ২ যুবকের মর্মান্তিক মৃত্যুটিকার ঘাটতি দূর না হলে সামনে বিপদ: জাতিসংঘ মহাসচিব

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

হিলি স্থলবন্দরে ভারতীয় ড্রাইভারদের করোনার নেগেটিভ সনদ ছাড়া প্রবেশ নিষেধ

HILI PIC-1
❏ সোমবার, মে ২৪, ২০২১ রংপুর

আব্দুল আজিজ, দিনাজপুর প্রতিনিধি: করোনা পরীক্ষা ছাড়াই ভারতীয় ট্রাক চালকরা পণ্য নিয়ে হিলি স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করায় আজ সোমবার সকালে ভারত থেকে সব ধরণের পণ্য আমদানি বন্ধ করে দেয় বন্দরের ব্যবসায়ীরা। পরে করোনার পরীক্ষা সনদ দেওয়া হবে ভারতের ব্যবসায়ীদের এমন আশ্বাসে দেড় ঘন্টা পর বন্দর দিয়ে আবারও পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত ও বন্দরের ব্যবসায়ীরা জানান, প্রতিনিয়ত ভারতে করোনার প্রভাব বাড়ছে। কিন্তু এ অবস্থার মধ্যেও ভারতীয় ট্রাক চালকরা করোনা পরীক্ষা নেগেটিভ সনদ ছাড়াই খুব সহজেই হিলি স্থলবন্দর বন্দর দিয়ে পণ্য নিয়ে দেশে প্রবেশ করছে। এতে করে বন্দর এলাকার মানুষদের করোনার ঝুঁকির আশঙ্কা থাকায় ভারত থেকে পণ্য আমদানি কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

পরে বেলা ১২টায় ভারতের ব্যবসায়ীরা বলেন ট্রাক চালকদের আগামী ৩১ তারিখ থেকে করোনা পরীক্ষার সনদ নিয়ে পণ্য পরিবহন করবে- এমন আশ্বাস দিলে বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়।