• আজ সোমবার, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৪ জুন, ২০২১ ৷

আপনার ইমিউনিটি বৃদ্ধির জন্যে চিকেন স্যালাড, জেনে নিন রন্ধন পদ্ধতি

Lifestyle desk
❏ মঙ্গলবার, মে ২৫, ২০২১ লাইফস্টাইল

সময়ের কণ্ঠস্বর ডেস্ক:  এই মুহূর্তে আমরা প্রত্যেকেই নিজেদের সুস্থতা নিয়ে বেশ চিন্তিত। তাই কখন কি খাব এবং কিভাবে নিজেদেরকে সুস্থ রাখবো তা নিয়ে কৌতূহলের শেষ নেই জনসাধারণের মধ্যে। তবে সুস্থ থাকার জন্যে সুস্থ খাবার গ্রহণ করাটা জরুরী।

এ সময়ে আমাদের সব থেকে বড় দায়িত্ব হলো নিজেদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করে ধরে রাখা। সেই জন্যে সহজপাচ্য এবং হজমে সহায়ক এমন খাবার গ্রহণ করাই বাঞ্ছনীয়।

আমরা প্রায়ই আপনাদের জন্য শেয়ার করি ইমিউনিটি বৃদ্ধি করে এমন খাবারের রেসিপি। আজকের রেসিপিটি হল সুস্বাদু চিকেন স্যালাড।

উপকরণ: এক পাউন্ড হাড় ছাড়া চিকেন, ১/২ রেড বেল পেপার কুচি করে কাটা, অলিভ পাতা চারটা থেকে ছয়টা, ১/৪ কুচি করে কাটা পেঁয়াজ, একটি কুচি করে কাটা আপেল, ১/৩ কুচি করে কাটা লেটুস পাতা, ৫ টেবিল স্পুন মেয়োনিজ, ১ টেবিল স্পুন মধু, ২ টেবিল স্পুন লেবুর রস, নুন স্বাদ মতো এবং গোলমরিচ গুঁড়ো।

কীভাবে বানাবেন: ৫ কাপ পানিতে নুন মিশিয়ে পানি গরম হতে দিন। এর মধ্যে চিকেনের টুকরোগুলি দিয়ে দিন এবং অল্প আঁচে সেদ্ধ করুন। এরপরে গ্যাস বন্ধ করে ১৫ মিনিট রেখে দিন। এর মধ্যে একটি বাটিতে মেয়োনিজ, মধু এবং লেবুর রস মিশিয়ে নিন।চিকেনের ওপরে ড্রেসিংটি খুব বেশি মিষ্টি অথবা খুব বেশি টক হবে না। এই মিশ্রণে স্বাদমতো নুন এবং গোলমরিচ গুঁড়ো মেশান।এরমধ্যে রেড বেল পেপার, অলিভ পাতা, পেঁয়াজ এবং আপেলের টুকরোগুলো মিশিয়ে দিন। এবারে চিকেনের টুকরোগুলো ঢেলে দিয়ে ভাল করে নাড়তে থাকুন সবজিগুলোর সঙ্গে। রেডি চিকেন স্যালাড। এর ওপরে পরিবেশনের জন্য কুচি করে রাখা লেটুসপাতা ছড়িয়ে দিন। মুরগির মাংসে রয়েছে অল্প পরিমাণে সিচুয়েটেড ফ্যাট। তবে এটি সমৃদ্ধ ওমেগা ৬ ফ্যাটি অ্যাসিডে।

এছাড়াও রয়েছে বিভিন্ন প্রয়োজনীয় ভিটামিন খনিজ দ্রব্য এবং প্রোটিন যা আমাদের দৈনন্দিন কাজের জন্য প্রয়োজনীয় শক্তি যোগায় এবং শরীরকে রোগমুক্ত রাখে।

এই বিভাগ থেকে আরও পড়ুন :