🕓 সংবাদ শিরোনাম

ইভ্যালিতে আরেকটা ‘ডেসটিনি চিত্র’র শঙ্কা রাব্বানীরসুবর্ণচরে স্বামীকে বেঁধে গৃহবধূকে ধর্ষণ, জড়িতদের গ্রেফতার দাবিতে মানববন্ধনটাঙ্গাইলে চুরিকৃত স্বর্ণালঙ্কারসহ আসামি আটকনোয়াখালীতে ২৪ ঘন্টায় ১১৫ জনের দেহে করোনা, শনাক্তের হার ২৮.৬ শতাংশসৌদিতে অবৈধভাবে প্রবেশ করলে ১৫ বছরের জেল ও জরিমানার ঘোষণামাদারীপুরে নির্বাচনী সহিংসতায় আহত শ্রমিকলীগ সভাপতির মৃত্যুভয়ংকর হচ্ছে খুলনা বিভাগ, একদিনেই রেকর্ড ৩২ জনের মৃত্যুটাঙ্গাইলে নতুন করে ১৪৯ জন করোনায় আক্রান্ত, ৩ জনের মৃত্যুইভ্যালিসহ ১০ ই-কমার্সে কেনাকাটায় নিষেধাজ্ঞা দিলো ব্র্যাক ব্যাংকনওমুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদে মানববন্ধন-সংবাদ সম্মেলন, ৬ দফা দাবি

  • আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

চসিক মেয়রের জন্য কোটি টাকা দামের গাড়ি কেনার উদ্যোগ

rezul-
❏ বুধবার, মে ২৬, ২০২১ চট্টগ্রাম

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর জন্য এক কোটি ৩০ লাখ টাকা দামের গাড়ি কেনার উদ্যোগ নিয়েছে সংস্থাটি। ইতোমধ্যে দরপত্রও আহ্বান করা হয়েছে।

চসিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২৭ মে) দরপত্র জমা দেওয়ার শেষ দিন। মহিউদ্দিন চৌধুরী মেয়র থাকাকালে ২০০৬ সালে কেনা গাড়িটি ব্যবহার করছেন বর্তমান মেয়র। ওই গাড়ি ব্যবহার করেছেন সাবেক মেয়র মনজুর আলমও। তবে যান্ত্রিক ত্রুটি থাকায় আ জ ম নাছির উদ্দীন সেটির পরিবর্তে ব্যক্তিগত গাড়ি ব্যবহার করেন। এসময় চসিকের গাড়িটি (চট্টমেট্রো ঘ-১১-০৭৩৭) ব্যবহার করে প্রকৌশল বিভাগ।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক জানান, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদন পেয়ে এই দরপত্র আহ্বান করা হয়েছে।

চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) সুদীপ বসাক বলেন, ১৫ বছর আগে কেনা গাড়িটিতে বারবার ত্রুটি দেখা দিচ্ছে। বিভিন্ন কর্মসূচিতে মেয়রকে নিয়ে যাওয়ার সময় গাড়িটি বিকল হয়ে যাচ্ছে। তাই স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুমোদন পেয়ে নতুন গাড়ি কেনার প্রক্রিয়া চলছে।

চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী জানান, তিনি দায়িত্ব নেওয়ার পর প্রকৌশল বিভাগ থেকে নতুন গাড়ি কেনার প্রস্তাব দেওয়া হয়। প্রথমে রাজি না হলেও এখন পুরনো গাড়িটি ব্যবহার অযোগ্য হয়ে যাওয়ায় অনুমতি দেওয়া হয়েছে।