আবার আইসিইউতে ফারুক, দোয়া চাইলেন স্ত্রী

faruk
❏ বুধবার, মে ২৬, ২০২১ বিনোদন

বিনোদন ডেস্ক- চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের শারীরিক অবস্থার আবারও অবনতি হয়েছে। ফের তাকে আইসিইউতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে ৩৭ দিন পর গত ২৭ এপ্রিল এই অভিনেতাকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থা আবারও খারাপ হয়ে গেলে পুনরায় আইসিইউতে রেখে চিকিৎসা শুরু করা হয়েছে বলে জানান ফারুকের স্ত্রী ফারহানা।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘গত মাসে মাত্র দুই দিনের জন্য কেবিনে আনা হয় ফারুককে। কিন্তু হঠাৎ করে আবার শারীরিক অবস্থা এমন হয় যে, তাকে ফের আইসিইউতে নেওয়া হয়। বর্তমানে আইসিইউতেই চিকিৎসাসেবা চলছে তার। ’

তার স্ত্রী ফারহানা আরও বলেন, ‘ফারুকের অবস্থা এখন স্থিতিশীল। উন্নতি যা হচ্ছে, তা খুবই ধীরগতিতে। কথাবার্তা বলছেন, নড়াচড়া করছেন, তবে কম। চিকিৎসক আমাদের বলেছেন ধৈর্য ধরতে। আমরা তা–ই করছি। দেশবাসীর কাছেও ফারুকের জন্য দোয়া চাইছি।’

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নায়ক ফারুক আট বছর ধরে চিকিৎসাসেবা নিচ্ছেন। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য চলতি বছরের মার্চে সিঙ্গাপুরে যান তিনি। পরীক্ষায় তাঁর রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকেই শারীরিকভাবে অসুস্থতা অনুভব করছিলেন তিনি। সিঙ্গাপুরে নিজের পরিচিত চিকিৎসকের পরামর্শে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। হাসপাতালে ভর্তির কয়েক দিন পর তাঁর মস্তিষ্কেও সংক্রমণ ধরা পড়ে।

এর আগে গত বছরের অক্টোবর মাসের শেষে চিকিৎসা নিয়ে সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন ফারুক। এরপর থেকে তিনি সুস্থই ছিলেন। চিকিৎসকেরা আগেই বলে দিয়েছিলেন, বেশ কিছু শারীরিক জটিলতা থাকায় ফারুকের শরীর যেকোনো সময়ই খারাপ হতে পারে। সে জন্য তিন মাস পরপর রুটিন চেকআপ করাতে হবে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে তিনি সেই নিয়মিত পরীক্ষা করাতে সিঙ্গাপুরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। অবশেষে ৪ মার্চ স্ত্রী ফারহানা পাঠানসহ সেখানে যান তিনি।