🕓 সংবাদ শিরোনাম

যেকোনো সময় সারা দেশে ‘শাটডাউন’ ঘোষণা : জনপ্রশাসন প্রতিমন্ত্রীসারা দেশে ১৪ দিনের ‘শাটডাউনের’ সুপারিশশাহজাদপুরে আনসার সদস্যের বিরুদ্ধে আদিবাসী নারীকে ধর্ষণ চেষ্টার অভিযোগব্র্যাক-এশিয়ার পর ঢাকা ব্যাংক থেকেও নিষিদ্ধ ইভ্যালি!বগুড়ায় করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা একদিনে সব রেকর্ড ভেঙেছেসন্ধ্যা হলেই সৌর বিদ্যুতে আলোকিত হবে মির্জাপুর পৌরসভা২৪ ঘন্টায় শনাক্ত ছাড়াল ৬ হাজার, মৃত্যু ৮১ জনেরচুয়াডাঙ্গায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার আশঙ্কাদেশে খাদ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে: খাদ্যমন্ত্রীসিনহা হত্যা মামলার পলাতক আসামি কনস্টেবল সাগর দেবের আত্মসমর্পন

  • আজ বৃহস্পতিবার, ১০ আষাঢ়, ১৪২৮ ৷ ২৪ জুন, ২০২১ ৷

চট্টগ্রামে মৃত্যুহীন দিনেও আক্রান্ত ৯৯

corona
❏ বৃহস্পতিবার, মে ২৭, ২০২১ চট্টগ্রাম

চট্টগ্রাম প্রতিনিধি: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৭৯ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৯৯ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫২ হাজার ৯৭১ জন। এদিন করোনায় মৃত্যুবরণ করেনি কেউ।

বৃহস্পতিবার (২৭ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯১টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩১০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১১ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬৮টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪১টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৯৩ নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ও পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছে ৯৯ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৫৬ জন এবং উপজেলায় ৪৩ জন।