করোনা মোকাবিলায় আমরা যুদ্ধ করে যাচ্ছি: পরিকল্পনামন্ত্রী

mannan
❏ বৃহস্পতিবার, মে ২৭, ২০২১ সিলেট

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, করোনা মোকাবিলায় আমরা যুদ্ধ করে যাচ্ছি। বাজেটের বরাদ্দ বাড়িয়ে দেওয়া হয়েছে। করোনা মোকাবলায় সারা পৃথিবীর দেশগুলো হিমশিম খাচ্ছে, ভারত আমাদের প্রতিবেশী বিশাল রাষ্ট্র তাদের দেশে দিনে তিন থেকে চার হাজার মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা যাচ্ছে।

ভ্যাকসিন আমদানির ক্ষেত্রে বাংলাদেশ সমস্যায় পড়ে গিয়েছিল কারণ ভারতের সাথে আমাদের সই করা চুক্তি ছিল, কিন্তু এখন তারা ভ্যাকসিন দিতে পারছে না। তাই আমরা পরবর্তীতে চীন, রাশিয়া থেকে এখন ভ্যাকসিন সংগ্রহ করতে হবে।

মন্ত্রী বলেন, আগামী বাজেটে আমরা কোভিড ও ভ্যাকসিনকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দিচ্ছি।

বৃহস্পতিবার দুপুরে পৌর শহরের নবীনগর এলাকায় ভিত্তি প্রস্থর ও ফিতা কেটে খন্দকার আলখাছ ও আমিনা বেসরকারি ৫০ শয্যা হাসপাতালের উদ্বোধন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

খন্দকার আলকাছ ও আমিনা হাসপাতালের চেয়ারম্যান হাজী আলকাছ উদ্দিন খন্দকারের সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব খন্দকার মঞ্জুর আহমদের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, সিভিল সার্জন ডাঃ শামস উদ্দিন, পৌর মেয়র নাদের বখত, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ,লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক করুনা সিন্ধু চৌধুরীর বাবুল, খন্দকার আলখাছ ও আমিনা বেসরকারি ৫০ শয্যা হাসপাতালের মালিক খন্দকার আলখাছ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জয়নাল আবেদীন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইমরান হোসেন, বিশিষ্ঠ ব্যবসায়ী মোঃ জিয়াউল হক,জেলা যুযবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু,সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস, সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু প্রমুখ।