🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২ আষাঢ়, ১৪২৮ ৷ ১৬ জুন, ২০২১ ৷

শেরপুর সীমান্তে ভারতীয় রুপিসহ নবদম্পতি আটক

Sherpu Sribordi Border
❏ বৃহস্পতিবার, মে ২৭, ২০২১ ময়মনসিংহ

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি: ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে আসার পথে শেরপুরের শ্রীবরদী সীমান্তে ভারতীয় রুপিসহ নবদম্পত্তিকে আটক করেছে বিজিবি।

২৭ মে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার চান্দাপাড়া ব্রিজের পাশ থেকে তাদেরকে আটক করে।

আটকরা হলেন- শ্রীবরদী উপজেলার তাতিহাটি গ্রামের সুরুজ জামালের ছেলে অকিল মিয়া (২৩) ও তার স্ত্রী যশোরের পাকশিয়া গ্রামের মজনু মিয়ার মেয়ে শিরিনা (২১)। ওই ঘটনায় আটকদের বিরুদ্ধে থানায় মামলার প্রক্রিয়া চলছে।

স্থানীয় ও কর্ণঝোড়া বিজিবি ক্যাম্প সূত্রে জানা যায়, অকিল মিয়া ও শিরিনা ঢাকায় একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে চাকরি করতো। সেখানে তাদের পরিচয় ও মন দেওয়া-নেওয়া হয়। গত প্রায় ৫ মাস আগে তারা বিয়ে করে। এরপর তারা দুজনে বেনাপোল সীমানা দিয়ে ভারতে গার্মেন্টস ফ্যাক্টরিতে চাকরি করতে যায়।

সেখানে ৫ মাস চাকরি করার পর ছুটি নিয়ে চোরাই পথে ভারতের মেঘালয় রাজ্যের পোড়াকাশিয়া এলাকার ১০৯২ পিলার সংলগ্ন সীমানা দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। ওইসময় বিজিবি গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার চান্দাপাড়া গ্রামের ব্রিজের পাশে থেকে তাদেরকে আটক করে। পরে তাদের কাছ থেকে ৩ হাজার ৮৯০ টাকা ভারতীয় রুপি উদ্ধার করে।

অবৈধভাবে দেশে প্রবেশের সময় দুজনকে আটকের সত্যতা নিশ্চিত করে কর্ণঝোড়া বিজিবি ক্যাম্প ইনচার্জ জাকির হোসেন বলেন, ওই ঘটনায় শ্রীবরদী থানায় একটি মামলার প্রক্রিয়া চলছে।