🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

বহির্বিশ্বের কাছে শান্তিরক্ষীরা আমাদের গর্বিত করছে

Mymensing news
❏ শনিবার, মে ২৯, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ সব বৈষম্যকে পেছনে ফেলে বাংলাদেশি শান্তিরক্ষীরা বিশ্বমানবতার সেবায় নিজেদের উৎসর্গ করেছেন। পেশাগত দক্ষতা, সততা ও মানবিক আচরণের মাধ্যমে তারা সংঘাতপূর্ণ দেশগুলোর মানুষের কাছে অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে উঠেছেন। এর মাধ্যমে বহির্বিশ্বের কাছে শান্তিরক্ষীরা আমাদের গর্বিত করছে।

সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যের পাশাপাশি মিশনে দীর্ঘ দিন ধরেই অংশ নিচ্ছেন পুলিশ সদস্যরা। তাদের অংশগ্রহণ আন্তর্জাতিক অঙ্গণে দেশের সুনাম অর্জনের পাশাপাশি বিপুল বৈদেশিক মুদ্রা অর্জনের মাধ্যমে অর্থনৈতিক চাকা সচল রাখতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

শনিবার (২৯ মে) আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবসটি ময়মনসিংহে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে পুলিশের ময়মনসিংহ রেঞ্জের আয়োজনে দুপুরে নগরীর টাউনহলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ বলেন, জাতিসংঘ বাংলাদেশ পুলিশের কাজে স্বীকৃতি দিয়েছে। বাংলাদেশ পুলিশ শান্তিরক্ষা কার্যক্রমে সফল ও সুনামের সাথে কাজ করছে। তার কারন পুলিশের পেশাদারিত্ব, নিরপেক্ষতা, সকল ধর্ম-বর্ণ ও নারী-পুরুষের প্রতি সংবেদনশীল ও শ্রদ্ধাশীল থেকে কাজ করা। যা শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশকে রোল মডেল হিসেবে উপস্থাপন করেছে।

অনুষ্ঠানে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজির সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, ৭৭ ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ নাজমুল হক ও অতিরিক্ত রেঞ্জ ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁইয়া।

এর আগে সকালে দিবসটি উপলক্ষে রেঞ্জ পুলিশ কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।