🕓 সংবাদ শিরোনাম

ভয়ংকর হচ্ছে খুলনা বিভাগ, একদিনেই রেকর্ড ৩২ জনের মৃত্যুটাঙ্গাইলে নতুন করে ১৪৯ জন করোনায় আক্রান্ত, ৩ জনের মৃত্যুইভ্যালিসহ ১০ ই-কমার্সে কেনাকাটায় নিষেধাজ্ঞা দিলো ব্র্যাক ব্যাংকনওমুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদে মানববন্ধন-সংবাদ সম্মেলন, ৬ দফা দাবিআ.লীগ অতীতে জনগণের সঙ্গে ছিল, ভবিষ্যতেও থাকবে : কাদের২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ১৬ জনের মৃত্যুইভ্যালির সম্পদ ৬৫ কোটি, দেনার পরিমাণ ৪০৩ কোটি ৮০ লাখ টাকাবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঢাকা-মাওয়া মহাসড়কে কঠোর অবস্থানে পুলিশশাহজাদপুরে মহাসড়কের ১ হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ

  • আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

দুঃসময়ে ভারতকে আরও ৬০ টন অক্সিজেন উপহার দিল সৌদি আরব

soudi
❏ রবিবার, মে ৩০, ২০২১ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে তীব্র অক্সিজেন স্বল্পতা দেখা দেওয়ায় ভারতকে সহায়তা করতে আরও ৬০ টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) প্রেরণ করেছে সৌদি আরব।

৬০ টন তরল মেডিকেল অক্সিজেন বহনকারী তিনটি শিপিং কনটেইনার জুনে মুম্বাইতে পৌঁছাবে এবং আগামী কয়েক মাস ধরে আরও ১০০ টি অক্সিজেন সিলিন্ডার দেওয়া হবে বলে ভারতের পেট্রোলিয়াম, প্রাকৃতিক গ্যাস ও ইস্পাত মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এক টুইট বার্তায় এমন তথ্য জানান।

প্রাথমিক তিনটি কন্টেইনার এবং অতিরিক্ত কন্টেইনারগুলি পরে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। সৌদি সরকারের শুভেচ্ছার ইঙ্গিত হিসাবে ছয় মাস ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের (আইওসিএল) কাছে থাকবে।

আইওসিএল দেশে আমদানির জন্য বাণিজ্যিক শর্তে লিন্ডা দাম্মাম থেকে এলএমও তৈরি করবে।

কোভিড-১৯ মহামারীর বিরুদ্ধে ভারতের প্রচেষ্টার জন্য সৌদিআরবে সমর্থনের প্রশংসা করে ধন্যবাদ জানিয়ে ভারতীয় মন্ত্রী বলেন যে, এটি আমাদের গভীর বন্ধুত্ব এবং পারিবারিক সম্পর্কের বহিঃপ্রকাশ যা শেষ পর্যন্ত আমাদের সমস্ত মিথস্ক্রিয়াটির মূল রূপ।

গত বছরে মহামারি শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত বিশ্বের বৃহত্তম জনবহুল দেশ ভারত এই মাসে সবচেয়ে বেশি কোভিড-১৯ আক্রান্ত হয়ে নিহতের সংখ্যা রেকর্ড করেছে।

ভারতের প্রায় ১.৩ বিলিয়ন লোকের প্রায় ৩ শতাংশ সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে, বেশিরভাগ ক্ষেত্রে ১০টি দেশের মধ্যে সর্বনিম্ন হার।

উল্লেখ্য, জরুরি গ্যাসের সঙ্কটজনিত ঘাটতি দূর করতে সৌদি আরব গত এপ্রিল মাসে সহায়তা হিসেবে ৮০ টন এলএমও ভারতে পাঠিয়েছিল।