টাঙ্গাইলে জিয়া’র শাহাদৎ বার্ষিকী পালনে ‘পুলিশি বাধা’

police
❏ রবিবার, মে ৩০, ২০২১ ঢাকা

তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- পুলিশি বাধার মধ্য দিয়ে টাঙ্গাইলে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকী পালন করা হয়েছে।

রবিবার (৩০ মে) সকালে স্থানীয় শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা বিএনপির উদ্যোগে অসহায় গরিব ও পথশিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণকালে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে খাবার বিতরণকালে পুলিশের সাথে বিএনপির নেতা কর্মীদের ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে স্থান ত্যাগ করে টাঙ্গাইল ক্লাবের ফটক আটকিয়ে এ রান্না করা খাবার বিতরণ করেন নেতা কর্মীরা।

শাহাদৎ বার্ষিকীতে অংশ নেয় জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, সহ-সভাপতি আতোয়ার রহমান জিন্নাহ, সাদেকুল আলম খোকা, জিয়াউল হক শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম, খন্দকার আনিছুর রহমান আনিছ, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিক, শহর বিএনপির সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, যুবদলের আহবায়ক আশরাফ পাহেলী, মহিলা দলের সভাপতি নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক মমতাজ করিমসহ যুবদল, ছাত্রদল, তাঁতিদল, ওলামাদল, কৃষকদল ও বিএনপির অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

police

শাহাদৎ বার্ষিকী উপলক্ষে জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনির্মিত করণ, কালো পতাকা উত্তোলন, নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ এবং দরিদ্র মানুষদের খাবার বিতরণ কর্মসূচী গ্রহণ করেছে টাঙ্গাইল জেলা বিএনপি।

উল্লেখ্য, ১৯৮১ সালের এই দিনে রাষ্ট্রবিরোধী একটি দলের প্ররোচনায় বিপথগামী উশৃংখল কিছু সেনা সদ্যসের বুলেটের আঘাতে তিনি নিহত হন।