🕓 সংবাদ শিরোনাম

সৌদিতে অবৈধভাবে প্রবেশ করলে ১৫ বছরের জেল ও জরিমানার ঘোষণামাদারীপুরে নির্বাচনী সহিংসতায় আহত শ্রমিকলীগ সভাপতির মৃত্যুভয়ংকর হচ্ছে খুলনা বিভাগ, একদিনেই রেকর্ড ৩২ জনের মৃত্যুটাঙ্গাইলে নতুন করে ১৪৯ জন করোনায় আক্রান্ত, ৩ জনের মৃত্যুইভ্যালিসহ ১০ ই-কমার্সে কেনাকাটায় নিষেধাজ্ঞা দিলো ব্র্যাক ব্যাংকনওমুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদে মানববন্ধন-সংবাদ সম্মেলন, ৬ দফা দাবিআ.লীগ অতীতে জনগণের সঙ্গে ছিল, ভবিষ্যতেও থাকবে : কাদের২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ১৬ জনের মৃত্যুইভ্যালির সম্পদ ৬৫ কোটি, দেনার পরিমাণ ৪০৩ কোটি ৮০ লাখ টাকাবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  • আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

‘ভাই’ ডাকায় মনোক্ষুণ্ন শিবচর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা

news
❏ রবিবার, মে ৩০, ২০২১ ঢাকা

মেহেদী হাসান সোহাগ, স্টাফ রিপোর্টার, মাদারীপুর- সংবাদের প্রয়োজনীয় তথ্য নেয়ার জন্য অফিসে গিয়ে ‘স্যার’ না ডেকে ‘ভাই’ বলে সম্বোধন করায় আপত্তি তুলেছেন মাদারীপুরের শিবচর উপজেলায় দ্বায়িত্বরত কৃষি সম্প্রসারন কর্মকর্তা অনিরুদ্ধ দাশ। অনেক পরিশ্রম করে তাকে ‘এই চেয়ারে’ বসতে হয়েছে, তাই ‘ভাই’ না ডেকে তাকে ‘স্যার’ ডাকতে হবে বলে জানান তিনি।

রবিবার (৩০ মে) দুপুর সাড়ে ১২টার দিকে শিবচরে বোরো ধান চাষের আবাদ সম্পর্কে তথ্য জানতে ভাই বলে সম্বোধন করে স্থানীয় এক সাংবাদিক তাকে তথ্য দিয়ে সহযোগিতা করতে অনুরোধ করেন।

এসময় তাকে ভাই বলায় তিনি কিঞ্চিৎ ক্ষেপে যান। তখন তিনি ওই সাংবাদিককে বলেন, আপনাদের ভাই বলে ডাকার রেওয়াজ আর গেলনা, আমাদের এই চেয়ারে বসতে অনেক কষ্ট করতে হয়েছে।

পরে সাংবাদিককে কোন কিছু জিজ্ঞেস না করেই বসিয়ে রাখেন। প্রায় ৭/৮ মিনিট পরে তিনি ওই সাংবাদিককে বলেন কি তথ্য লাগবে আপনার? পরে অফিসের কর্মচারীকে ডেকে তার সাথে যেতে বলেন ও কর্মচারীকে ওই তথ্য দিতে বলেন।

স্থানীয় সাংবাদিক রফিকুল ইসলাম জানান, আমিতো কোন ব্যক্তিগত কাজে যাইনি, আমি দেশের জনগণের জন্য গেছি। তাকে ভাই বলায় তার মুভমেন্ট পরিবর্তন হয়ে গেছে। এবং সে এটাও বলেছে আপনাদের ভাই বলে ডাকার রেওয়াজ আর গেলোনা, আমাদের এই চেয়ারে বসতে অনেক কষ্ট করতে হয়েছে।

শিবচর উপজেলায় কৃষি সম্প্রসারন কর্মকর্তা অনিরুদ্ধ দাশ এর সাথে এ বিষয় ফোনে জানতে চাইলে সে জানান, স্যার বলা একটি ভদ্রতা। ভদ্রতা না করলে তাকে কি বলে বলেন। আমি তো তার কাজ করে দিয়েছি এটা নিয়ে আবার কি হলো।’

তার কাছে জানতে চাওয়া হয় ভাই বলা কি ভদ্রতা না। সেই এই কথার উত্তরে বলেন, আমি কি সেটা বলছি। যাইহোক আমি আপনার কথা বুঝতে পেরেছি বলে ফোন রেখে দেন।

মাদারীপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মোয়াজ্জেম হোসেন জানান, তার এটা বলার কথা না। যাইহোক কিছু মনে করেন না, আমি বলে দেবো। ভবিষ্যতে যেন এটা করে। যাইহোক আমি বিষয়টি আমি দেখছি।  অল্প বয়স হলে যা হয়।