🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২ আষাঢ়, ১৪২৮ ৷ ১৬ জুন, ২০২১ ৷

রংপুরে চাকুরী বাণিজ্যের প্রতারক গ্রেফতার

Rangpur news
❏ রবিবার, মে ৩০, ২০২১ রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি: রংপুরে চাকুরীর নাম করে বিভিন্ন মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের সদস্য নুরে আলম রিপনকে শনিবার রাতে নীলফামারী জেলার কিশোরগঞ্জ থানাধীন গাড়াগাঁও ইউনিয়নের পুর্ব দলিরাম এলাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে ডিবির উপ পুলিশ কমিশনার মুত্তাকী ইবনু মিনান এ তথ্য জানান। গ্রেফতারকৃত মোঃ নুরে আলম রিপন,নীলফামারী জেলার গাড়াগ্রাম ইউনিয়নের মোঃ বদির উদ্দিনের ছেলে।

প্রতারক রিপন বিভিন্ন সময় নিজেকে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান,রংপুর ডিসি অফিসের কর্মকর্তা পরিচয়ে রংপুর মহানগরীসহ বিভিন্ন জেলার লোকদের সরকারী চাকুরী দেয়ার কথা বলে বিপুল পরিমানের অর্থ আত্মসাৎ করে।

তার নামে একের পর এক অভিযোগ পাওয়ায় গোপন সংবাদের ভিত্তিতে ডিবি নীলফামারী জেলার কিশোরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে জানা যায়, বেশ কিছুদিন আগে শাহাদাত হোসেন নামের এক ব্যাবসায়ীয় সাথে সম্পর্ক স্থাপন করে তাকে চাকুরী দেয়া সহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে ৯৬ হাজার টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে হাতিয়ে নেয় রিপন। পরে মুঠোফোনে ভুক্তভোগী যোগাযোগ করার চেষ্টা করলে ব্যর্থ হয়।

এছাড়াও গ্রেফতারকৃত আসামী মোঃ নুরে আলম রিপন এর বিরুদ্ধে বিভিন্ন থানায় নানা ধরণের প্রতারণার অভিযোগ আছে। সে দীর্ঘ দিন থেকে ভুয়া নিয়োগ বাণিজ্য ও ভুয়া পুলিশ পরিচয়সহ নানা অভিনব কায়দায় প্রতারণা করে সাধারণ মানুষকে ঠকিয়ে বিভিন্ন কৌশলে অর্থ আত্মসাৎ করে আসছে। তার পিসিপিআর যাচাই করে তার বিরুদ্ধে ৪ টি মামলা পাওয়া গেছে।

পুলিশ জানায় প্রতারক রিপনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রকিয়াধীন।