তীব্র গরমে মানিকগঞ্জে জমে উঠেছে  তালের ব্যবসা

Manikgonj news
❏ রবিবার, মে ৩০, ২০২১ ঢাকা

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: কাঠফাটা রোদ আর তীব্র গরমে মানিকগঞ্জে তালের ব্যাবসা জমে উঠেছে

প্রখর রোদ আর প্রচণ্ড গরমে জনজীবন যখন অতিষ্ঠ তখন এ গরম নিবারণে একটু প্রশান্তি পেতে সাধারণ মানুষ তালের শাঁস খাচ্ছেন। ফলে গত কয়েকদিনের গরমে বেড়েছে তালের শাস বিক্রয়। সেই সাথে দামও বেড়েছে বেশ।

শহরের বাসস্ট্যান্ড, শহীদ রফিক সড়ক, বাজার ব্রিজ, বেউথা বাজার সহ বিভিন্ন জায়গায় তালের শাস বিক্রি করছেন বিক্রেতারা। পথচারীরা গরম নিবারণ করার জন্য কিনছেন তালের শাস। অনেকেই পরিবারের জন্যে তালের শাঁস কিনে নিয়ে যাচ্ছেন।

আজ রবিবার সরেজমিনে গিয়ে দেখা যায় সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

মানিকগঞ্জ বাস স্ট্যান্ড বাজারে তালের শাঁস কিনে নিয়ে যাচ্ছেন, পল্লী বিদ্যুৎ মসজিদের ইমাম মাওলানা শামসুল হক কথা হয় তার সাথে, তিনি বললেন, গরমে একটু প্রশান্তি পেতে তালের শাঁস কিনেছি। বাড়িতেও সবার জন্য নিয়ে যাচ্ছি। গরমে তালের শাঁস বেশ আরাম দায়ক।

কোর্ট চত্বরে কথা হয় ক্রেতা মর্জিনার সাথে তিনি বললেন, মেয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছি। নাতি-নাতনিদের জন্য বাইরের ভাজা পোঁড়া না নিয়ে তালের শাঁস নিয়ে যাচ্ছি। এতে গরমে কিছুটা ভালো লাগবে।

বউথা মোড়ে তালের শাঁস বিক্রেতা ইদ্রিস আলী বলেন, গত কয়েকদিন আগে তাল বেশি টাকা কেনা থাকায়  প্রতি পিস তাল ৩০ টাকা করে বিক্রি করা হয়েছে এ সপ্তাহে স্বাভাবিক আগের দামে এসেছে এখন তাল ২০ টাকা পিস বিক্রয় করতে পারছি। তবে ক্রেতারা বললেন তালের দাম এই গরমের সুযোগ নিয়ে ব্যবসায়ীরা আগের চেয়ে বাড়িয়েছে।