🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২ আষাঢ়, ১৪২৮ ৷ ১৬ জুন, ২০২১ ৷

শাহজাদপুরে বজ্রপাত ও বিদ্যুৎ স্পৃষ্টে ৩ জনের মৃত্যু

Sirajgonj news
❏ রবিবার, মে ৩০, ২০২১ রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে বজ্রপাত ও বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যুর ঘটনা ঘটছে। বিদ্যুৎস্পৃষ্টে শাহজাদপুর পৌর শহরের দ্বাবারিয়া দক্ষিণ পাড়ার হায়দার সরকার ও বজ্রপাতে উপজেলার কায়েমপুর ইউনিয়নের ব্রজবালা লেদুরপাড়ার সোহেল রানা ও জাহিদুল ইসলামের মৃত্যুর ঘটনা ঘটে।

জানা যায়, আজ রবিবার (৩০ মে) বিকাল ৪টায় উপজেলার কায়েমপুর ইউনিয়নের ব্রজবালা গ্রামের লেদুয়ারপাড়ার মোঃ নজরুল ইসলামের বড় ছেলে সোহেল রানা (৪৫) ও একই গ্রামের আলমগীর হোসেনের বড় ছেলে জাহিদুল ইসলাম (২৮) বাড়ির পার্শ্ববর্তী ধানের খোলায় খড় শুকাতে গেলে বৃষ্টি শুরু হয়। এসময় তারা দুজনই পাশের একটি খুপড়ি ঘরে আশ্রয় নেয়। তখন খুপড়ি ঘরে বজ্রাপাতে দুজনেই গুরুতর আহত হয়।

মৃত সোহেল রানার ছোটভাই জুয়েল জানান, মুমূর্ষ অবস্থায় তার ভাই সোহেল রানা ও জাহিদুল ইসলামকে উদ্ধার করে উল্লাপাড়া খাউয়াক হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

অপরদিকে শাহজাদপুর পৌর শহরের দ্বাবারিয়া দক্ষিণপাড়ার হায়দার সরকার নদীর ধারে জমিতে খর শুকাতে যাওয়ার সময় পথে পড়ে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হায়ে তার মৃত্যু হয়। হায়দার হোসেন দ্বাবারিয়া গ্রামের মৃত ইউসুফ আলী সরদারের ছেলে।

উভয় ঘটনায় খবর পেয়ে শাহজাদপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। বিদ্যুৎস্পৃষ্টে মৃত হায়দার সরকারে লাশ পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। ময়নাতন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত ২৪ মে শাহজাদপুর উপজেলায় বজ্রপাতে ৩ জনের মৃত্যুর ঘটনা ঘটে। তারা হলো- কায়েমপুর ইউনিয়নের চিথুলিয়া গ্রামে সাকেরা খাতু (৫৫) হাসেম (২৫) ও গালা ইউনিয়নের বড় দুগালি গ্রামের নাজমুল হোসেন (১৫)।