🕓 সংবাদ শিরোনাম

ইভ্যালিসহ দেশের ই-কমার্সে আরেকটা ‘ডেসটিনি চিত্র’র শঙ্কা রাব্বানীরসুবর্ণচরে স্বামীকে বেঁধে গৃহবধূকে ধর্ষণ, জড়িতদের গ্রেফতার দাবিতে মানববন্ধনটাঙ্গাইলে চুরিকৃত স্বর্ণালঙ্কারসহ আসামি আটকনোয়াখালীতে ২৪ ঘন্টায় ১১৫ জনের দেহে করোনা, শনাক্তের হার ২৮.৬ শতাংশসৌদিতে অবৈধভাবে প্রবেশ করলে ১৫ বছরের জেল ও জরিমানার ঘোষণামাদারীপুরে নির্বাচনী সহিংসতায় আহত শ্রমিকলীগ সভাপতির মৃত্যুভয়ংকর হচ্ছে খুলনা বিভাগ, একদিনেই রেকর্ড ৩২ জনের মৃত্যুটাঙ্গাইলে নতুন করে ১৪৯ জন করোনায় আক্রান্ত, ৩ জনের মৃত্যুইভ্যালিসহ ১০ ই-কমার্সে কেনাকাটায় নিষেধাজ্ঞা দিলো ব্র্যাক ব্যাংকনওমুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদে মানববন্ধন-সংবাদ সম্মেলন, ৬ দফা দাবি

  • আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

বাড়িতেই হবে বাংলা সিরিয়ালের সুটিং, জানালো পশ্চিমবঙ্গের নির্মাতারা

Indian serial
❏ সোমবার, মে ৩১, ২০২১ বিনোদন

বিনোদন ডেস্ক: করোনার দাপট নিয়ন্ত্রণে আনতে পরো ভারত জুড়ে লকডাউন ঘোষিত না হলেও বিভিন্ন রাজ্য নিজেদের মতো করে লকডাউন, প্রায় লকডাউন এছাড়া নানা বিধি নিষেধ আরোপ করেছে। ভারতের পশ্চিমবঙ্গেও জারি হয়েছে প্রায় লকডাউন। স্বাভাবিক ভাবেই বাকি সবকিছুর মতোই বন্ধ রয়েছে স্টুডিও পাড়া । কিন্তু তাই বলে শুটিং বন্ধ নেই। বাড়িতেই শুট করছে অভিনেতা অভিনেত্রীরা। এভাবেই এগোচ্ছে বাংলা সিরিয়াল গুলি। শুটিংয়ের এই ধারা বন্ধের দাবি জানিয়েছিল ফেডারেশন। কিন্তু রবিবার প্রযোজক সংগঠন বৈঠকের পর স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, লকডাউনে বাড়ি থেকেই চলবে শুটিং।

সিরিয়ালের এই ‘শুট ফ্রম হোম’এর ধরাতে বাধা দিয়ে শনিবার মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া। তাদের দাবি ছিল বাড়িতে বসে নিজেদের ইকুইপমেন্ট ব্যবহার করে শুটিং করছেন অভিনেতারা। এর ফলে কাজ থাকছে না। তারা নিজেদের প্রাপ্য থেকে বঞ্চিত হচ্ছেন। এছাড়াও ধারাবাহিকের দৃশ্যগত মান পড়ে যাচ্ছে।

অন্যদিকে রবিবার প্রযোজক সংগঠন বৈঠকে প্রযোজকদের একাংশের দাবি, শুটিং একেবারে বন্ধ হলে চ্যানেল চলবে না। সেটা ইন্ডাস্ট্রির ক্ষতি। টেকনিশিয়ানদের বাদ দিয়ে কাজ করতে তারাও চান না। তাই তাদের কথা বিবেচনা করা হচ্ছে। সকালের যে সময় বিধি নিষেধের আওতার বাইরে থাকে সেই সময়ে টেকনিশিয়ানরা অভিনেতা অভিনেত্রীদের বাড়ি গিয়ে লাইট, ক্রমা স্ক্রীন এইসব ব্যবস্থা করে দিয়ে আসতে পারে। এছাড়া মেক আপ আর্টিস্টরাও যাতে কোভিড বিধি মেনে অভিনেতা অভিনেত্রীদের বাড়িতে গিয়ে মেক আপ করে দিয়ে আসতে পারেন – সেই সকল কিছুই ভাবনা চিন্তা করা হচ্ছে।

প্রযোজকরা কিংবা চ্যানেল কর্তপক্ষ কোন মতেই চাননা ধারাবাহিক বন্ধ হয়ে যাক। দর্শকদের নতুন গল্প পরিবেশন করে সিরিয়াল এগিয়ে নিয়ে যাওয়াটাই যুক্তি সঙ্গত বলে মনে করছেন তারা। এতে ইন্ডাস্ট্রির সকলেরই মঙ্গল। এদিনের বৈঠকে প্রযোজক সংগঠন তরক থেকে স্পষ্ট বলে দেওয়া হয়েছে, কারুর চোখ রাঙানিকে ভয় পেয়ে পিছু হটবেন না তারা।