• আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

রাজধানীসহ সারা দেশে প্রবল বর্ষণ, নদীবন্দরে সতর্কতা

rain
❏ মঙ্গলবার, জুন ১, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সকাল থেকেই প্রবল বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ঝড়ো হাওয়াও বয়ে যাচ্ছে। ভোরেই বৃষ্টি শুরু হওয়ায় অফিসগামী লোকজন মারাত্মক দুর্ভোগে পড়েছেন। টানা বৃষ্টিতে পানি জমে রাজধানীর বিভিন্ন রাস্তা তলিয়ে গেছে। যানবাহন পাওয়াও কঠিন হয়ে পড়েছে।

আবহাওয়া অফিস বলছে, কোথাও কোথাও আজ সারাদিনই বৃষ্টির দেখা মিলতে পারে। এছাড়া ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির আভাস রয়েছে। এ কারণে নদীবন্দরকে ১ নং সংকেত দেখানো হয়েছে।

মঙ্গলবার সকাল ৮টায় আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, থেমে থেমে রাজধানীতে দুপুর পর্যন্ত বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানেও বৃষ্টি হচ্ছে, তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় দেশের রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আগামী ২৪ ঘণ্টা সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। পাঁচ দিনের বর্ধিত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমীবায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

গতকাল সোমবার সন্ধ্যা ছয়টা থেকে গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে নেত্রকোনায় ৯৭ মিলিমিটার, রাজারহাটে ৬৮ মিলিমিটার, বরিশালে ৬৬ মিলিমিটার, ডিমলায় ৫৩ মিলিমিটার, সাতক্ষীরায় ৪৬ মিলিমিটার, সীতাকুণ্ডে ৪২ মিলিমিটার, ঢাকায় ৪৩ মিলিমিটার, সন্দ্বীপ ও মাদারীপুরে ২৪ মিলিমিটার।