আশুলিয়ায় বাসা বাড়িতে বিস্ফোরণ: দগ্ধ-৬

Asolia news
❏ বুধবার, জুন ২, ২০২১ ঢাকা

তুহিন আহামেদ, আশুলিয়া প্রতিনিধি : ঢাকার আশুলিয়ায় একটি বাসা বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের এ ঘটনায় ওই বাসা বাড়ির ৬জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের প্রথমে গণস্বাস্থ্য কেন্দ্র ও হাবীব ক্লিনিক এবং পরে তাদের মধ্য থেকে দুইজনকে শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। টয়লেটের বায়োগ্যাস থেকে বিস্ফোরণের এ ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে জানিয়েছে ফায়ারসার্ভিস।

বুধবার ভোর ৫টার দিকে আশুলিয়ার ডেন্ডাবর কবরস্থান রোড এলাকার অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার হুমায়ূন কবির (ইঞ্জিনিয়ার রেকর্ড) এর বাড়িতে বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

বিস্ফোরণে দগ্ধরা হলেন- হাকিম (৩৫), তার স্ত্রী আদরী (৩০), আওয়াল (৩২), তার স্ত্রী রেনু (৩০),মেয়ে আফিয়া (১০) এবং অপরজন আফরোজা (৩০)। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। তবে তারা সকলেই ওই টিনসেডের বাড়িতে ভাড়া থেকে ৫জনই পোশাক শ্রমিকের কাজ করতেন।

স্থানীয়দের বরাত দিয়ে ফায়ার সার্ভিস জানায়, বুধবার ভোর ৫টার দিকে ডেন্ডাবর কবরস্থান রোড এলাকার অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার হুমায়ুন কবিরের সেমি পাকা বাড়িতে বিস্ফোরণ ঘটে এবং পরে আগুন লেগে যায়। বিস্ফোরণের ঘটনায় ঘরের টিনের চালের কিছু অংশ উড়ে যায় এবং টিনসেডের ওই বাড়ির তিনটি কক্ষে থাকা মোট ৬জন দগ্ধ হন। দগ্ধদের মধ্য থেকে স্থানীয়রা ৪ জনকে গণস্বাস্থ্য সমাজভিত্তিক হাসপাতালে এবং ২ জন হাবিব ক্লিনিকে নিয়ে যান। সেখান থেকে দুই জনকে শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

এ বিষয়ে ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকা জোন-৪ এর সকারী পরিচালক মোঃ আব্দুল আলিম সময়ের কণ্ঠস্বরকে জানান, বিস্ফোরণের ঘটনায় ওই বাড়ির টিনের চালের কিছু অংশ উড়ে যায় এবং দেয়ালে ফাটল দেখা দেয়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে টয়েলেটের বায়ো গ্যাস হতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে। কারণ ঘটনাস্থলে গ্যাস সিলিন্ডার বা গ্যাস লাইনের কোনো আলামত পাওয়া যায়নি। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠনো হয়েছে।