🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ১০ আষাঢ়, ১৪২৮ ৷ ২৪ জুন, ২০২১ ৷

ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

michil
❏ বৃহস্পতিবার, জুন ৩, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকনসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের নেতৃবৃন্দের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

বৃহস্পতিবার সকালে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক মো. রাকিবুল ইসলাম রাকিব এবং সদস্য সচিব মো. আমানউল্লাহ আমানের নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে রাকিবুল ইসলাম রাকিব বলেন, মঙ্গলবার টিএসসিতে প্রকাশ্যে ছাত্রলীগ যে পৈশাচিক হামলা চালিয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল তার নিন্দা ও প্রতিবাদ জানায়। আমরা আমাদের ভাইয়ের রক্তের প্রতিশোধ নেব।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়, জেলা ও উপজেলায় জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা ছাত্রলীগকে রাজপথেই মোকাবিলা করার দৃঢ় প্রতিক্রিয়া ব্যক্ত করছে। আমাদের নেতৃবৃন্দের ওপর হামলার ঘটনায় অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

এ সময় ঢাবি ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাছিরউদ্দীন নাছির, আশরাফুল ইসলাম খান, খোরশেদ আলম সোহেল, এইচ এম আবু জাফর, এ বি এম এজাজুল কবির রুয়েল,সজীব মজুমদার, শাফি ইসলাম, রিয়াদ রহমান, আবু সুফিয়ান,হাসান আল আরিফ, জেহাদুল ইসলাম রঞ্জু, শরীফুল ইসলাম প্রধান, কাজী শামসুল হুদা, এস এম মাহমুদুল হাসান রনি, এনামুল হক এনাম, মোস্তাফিজুর রহমান, আবুল বাসার, আরিফুল ইসলাম, মো. হাসান, বায়েজিদ হোসাইন, ফারুক আহমেদ, আহ্বায়ক কমিটির সদস্য রোমান পাঠান, তরিকুল ইসলাম তরিক, এস এম দিদারুল ইসলাম দিদার, নুরে আলম জিকু, আরিফুল ইসলাম আরিফ, ফারহান মোহাম্মদ আরিফুর রহমান, নাকিবুল ইসলাম চৌধুরী, অলি আহমেদ, হাসান আবিদুর রেজা বায়েজিদ, নাহিদুজ্জামান শিপন, আবদুর রহিম রনি, রাজু আহমেদ, নাছিরউদ্দীন শাওন, মো. ফিরোজ আলম, নাজমুস সাকিবসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর এলাকায় অসহায়দের খাবার ও শিক্ষাসামগ্রী বিতরণ কর্মসূচিতে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এ ঘটনায় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনসহ ছাত্রদলের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়। তাৎক্ষণিকভাবে আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ আশপাশের ক্লিনিকে ভর্তি করা হয়।

এ হামলার প্রতিবাদে বৃহস্পতিবার সারা দেশে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করছে জাতীয়তাবাদী ছাত্রদল।